ভারত বধের নায়ককে নিউজিল্যান্ড সফরে পাচ্ছে না দ. আফ্রিকা

0
83

(দিনাজপুর২৪.কম) নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজে ফর্মে থাকা কিগান পিটারসেনকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। করোনা আক্রান্ত হয়ে ছিটকে গেলেন ২৮ বছর বয়সী ব্যাটার।

অবশ্য তার শরীরে কভিডের কোনো উপসর্গ দেখা যায়নি। পিটারসেনের পরিবর্তে প্রোটিয়াদের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে জুবায়ের হামজাকে।

ঘরের মাটিতে ভারতের বিপক্ষে পিটারসেন নৈপুণ্যে সদ্য সিরিজ জিতেছে দ. আফ্রিকা। তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হেরেও ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে স্বাগতিকেরা। সেই সিরিজে ৬ ইনিংসে ৪৬ গড়ে সর্বোচ্চ ২৭৬ রান করেন পিটারসেন। শেষ টেস্টে ম্যাচ সেরা হওয়ার পাশাপাশি সিরিজ সেরাও হন তিনি।

পিটারসেনের পরিবর্তে নিউজিল্যান্ড সফরে জায়গা পাওয়া হামজা শেষ টেস্ট খেলছেন ২০২০ সালে, ইংল্যান্ডের বিপক্ষে। এখন পর্যন্ত পাঁচটি টেস্টে খেলে ১০ ইনিংসে তিনি এক ফিফটিতে করেছেন ১৮১ রান। তার সর্বোচ্চ স্কোর ৬২ রান, ২০১৯ সালে ভারতের বিপক্ষে রাঁচিতে। দ. আফ্রিকা-কিউইদের দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট হবে ১৭ ফেব্রুয়ারি থেকে, ক্রাইস্টচার্চে। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৭ ফেব্রুয়ারি থেকে। সফরকারীদের ১৭ সদস্যের দলে হামজা ছাড়াও ফিরেছেন সিমন হার্মার। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here