ভিসা ছাড়াই পোল্যান্ডে ঢুকতে পারবেন ইউক্রেনের বাংলাদেশীরা

0
61
ভিসা ছাড়াই পোল্যান্ডে ঢুকতে পারবেন ইউক্রেনের বাংলাদেশীরা - ছবি : সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) ইউক্রেনে অবস্থানরত বাংলাদেশী প্রবাসীদের জন্য সীমান্ত উন্মুক্ত করে দিয়েছে পোল্যান্ড। পোল্যান্ড-ইউক্রেন সীমান্ত দিয়ে প্রবাসী বাংলাদেশীরা ভিসা ছাড়াই পোল্যান্ডে ঢুকতে পারবেন। পোল্যান্ডে অবস্থিত বাংলাদেশী দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এসব তথ্য জানানো হয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ ক্ষেত্রে বৈধ পাসপোর্টধারীরা সীমান্তরক্ষী বাহিনীকে পাসপোর্ট দেখিয়ে পোল্যান্ডে ঢুকতে পারবেন। তবে যাদের পাসপোর্ট নেই, তারা ট্রাভেল পাস নিয়ে পোল্যান্ডে ঢুকতে পারবেন। পোল্যান্ডে ঢুকতে প্রত্যেক বাংলাদেশীকে ২ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি সঙ্গে রাখতে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পোল্যান্ডের রাজধানী ওয়ারশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের একটি দল আগামীকাল রোববার সকালে পোল্যান্ড-ইউক্রেন সীমান্তের পথে রওনা হবে। ইউক্রেন থেকে পোল্যান্ডে ঢুকতে ইচ্ছুক বাংলাদেশীদের তারা সহায়তা করবে।

ইউক্রেনে থাকা বাংলাদেশীদের পোল্যান্ডে সরিয়ে নেওয়ার উদ্যোগইউক্রেনে থাকা বাংলাদেশীদের পোল্যান্ডে সরিয়ে নেওয়ার উদ্যোগ
এ ছাড়া বিজ্ঞপ্তিতে ইউক্রেনের ভেতরে বিচ্ছিন্ন বোমা বিস্ফোরণ, পেট্রল অপ্রতুলতা এবং পথে অতিরিক্ত ট্রাফিক জ্যামের কারণে এই মুহূর্তে সীমান্তের দূরবর্তী এলাকায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের সীমান্তের দিকে রওনা হওয়ার আগে পরিস্থিতি ভালোভাবে পর্যবেক্ষণ করে আসার অনুরোধ করা হয়েছে।

এর আগে ইউক্রেনে আটকা পড়া প্রবাসী বাংলাদেশীদের পোল্যান্ডে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এ ছাড়া বাংলাদেশিরা জরুরি প্রয়োজনে পোল্যান্ডে +৪৮৫৭২০৯৪৩৮১ নম্বরে যোগাযোগ করতে পারবেন বলে জানানো হয়। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here