মন্ত্রীর অনুরোধে অবসর ভাঙলেন শ্রীলংকান তারকা

0
66

(দিনাজপুর২৪.কম) প্রতিভা ও পারফরম্যান্সের ধারাবাহিকতা থাকা সত্ত্বেও হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন শ্রীলংকান তারকা ক্রিকেটার ভানুকা রাজাপক্ষে।

গত ৫ জানুয়ারি হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ৩০ বছর বয়সি এ ব্যাটার। শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) চিঠি দিয়ে ভানুকা জানিয়েছিলেন, অনেক ভেবেচিন্তেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

ভানুকা অবসরের সিদ্ধান্ত নেওয়ার পর ৯ জানুয়ারি শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী নমল রাজাপক্ষে তাকে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ জানান। বৃহস্পতিবার ক্রীড়ামন্ত্রী ভানুকার সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে বেশ দীর্ঘ আলাপ হয়। সেই আলোচনা যে ফলপ্রসূ হয়েছে তা ভানুকার সিদ্ধান্ত পরিবর্তনেই স্পষ্ট।

২০১৯ সালে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ভানুকা রাজাপক্ষের অভিষেক হয়। ২০২০ সালে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি খেলেছেন। বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন ম্যাচ জেতানো এক ইনিংসও। এ পর্যন্ত ১৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন রাজাপক্ষে। রান করেছেন ৩২০। এ ছাড়া ২০২১ ওয়ানডে অভিষেক হওয়ার পর খেলেছেন ৫টি ম্যাচ।

রাজাপক্ষে অবসর ভাঙলেও তাকে জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে রাখা হয়নি। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্সের হয়ে খেলার কথা রয়েছে তার।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে লংকান ক্রিকেটারদের মধ্যে আগাম অবসরের প্রবণতা দেখা যাচ্ছে। অবসরের এই প্রবণতা ঠেকাতে কাজ করছে এসএলসি। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here