মার্তিনেজ এবার মহাকাশে

0
29

(দিনাজপুর২৪.কম) পৃথিবী ছাড়িয়ে এবার মহাকাশে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ! তার নামেই এলন মাস্কের স্পেসএক্স কোম্পানি একটি স্যাটেলাইট মহাকাশে পাঠাচ্ছে। আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যম এমন খবর প্রকাশ করেছে।

গত সপ্তাহে আর্জেন্টাইন স্যাটেলাইট কোম্পানি ইনোভা স্পেস ঘোষণা দিয়েছিল, ২০২৩ সালের দুটি নতুন পিকোস্যাটেলাইট লঞ্চ করবে। যার একটির নাম দিবু মার্তিনেজ ও অন্যটি হুয়ানা আজুরদুয়ে। আর্জেন্টিনার গোলরক্ষকের ডাক নাম দিবু।

ইনোভা স্পেসের সিইও আলেহান্দ্রো কোরদেরো একটি স্যাটেলাইটের নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নেন। প্রাথমিকভাবে এর নাম ছিল সিমোন বলিভার। তবে এখন এটি মার দেল প্লাতা শহরের বিশ্বজয়ী গোলরক্ষক মার্তিনেজের নামে হবে।

এ নিয়ে আলেহান্দ্রো বলেন, ‘এই বিশ্বকাপ দেখিয়েছে কোনো কিছুই অসম্ভব না। স্বপ্নটাকে এবার বাস্তবে পরিণত করছে ইনোভা স্পেস। আমাদের মার দেল প্লাতার ছেলে নতুন উদাহরণ দেখাল, কঠোর পরিশ্রমে সবকিছুই সম্ভব। দিবুসহ জাতীয় দলের অন্যরা ৩৬ বছর পর আমাদের শিরোপা জিতিয়েছে।’

এমিলিয়ানো মার্তিনেজ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার পেছনে অন্যতম ভূমিকা রাখেন। ফ্রান্সের বিপক্ষে ফাইনালে তিনি শেষ মুহূর্তে দারুণ একটি সেভ করেন। এছাড়া টাইব্রেকারে কিংসলে কোম্যানের শট ঠেকিয়ে জয়ের নায়ক বনে যান। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here