মিরপুরে সংঘর্ষ: পুলিশের মামলায় বিএনপির ৯ নেতাকর্মী গ্রেপ্তার

0
24
মিরপুরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) রাজধানীর মিরপুর থেকে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

সংশ্লিষ্ট সূত্র বলছে, পল্লবী থানা এলাকায় পুলিশের সঙ্গে হামলার ঘটনায় করা মামলায় ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে রয়েছেন শাহ আলী থানার সাবেক সভাপতি পাপ্পু, ৯৩ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ইমরান ও যুবদল নেতা কামাল।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, ‘গ্রেপ্তার ৯ জন পুলিশের ওপর হামলার সঙ্গে জড়িত ছিল।’

এর আগে শুক্রবার বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। পুলিশের কাজে বাধা, ভাঙচুর ও জখম করার অপরাধে এ মামলা হয়। এজাহারে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৭৫ নেতাকর্মীসহ অজ্ঞাত আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

গত বৃহস্পতিবার জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের তিন নেতা নিহত হওয়ার প্রতিবাদে সমাবেশ করে বিএনপি।

ওইদিন দুপুরে পল্লবীর ৬ নম্বর মুকুল ফৌজ মাঠে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। বিএনপির অভিযোগ, সমাবেশে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী তাদের ওপর হামলা চালায়। হামলায় বিএনপির নেতাকর্মী ছাড়াও কয়েকজন পুলিশ সদস্য আহত হন। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here