মিলার-রশিদ খানের ঝড়ে চেন্নাইকে হারাল গুজরাট

0
82

(দিনাজপুর২৪.কম) বিফলে গেল ওপেনার রুতুরাজ গাইকওয়ার্ডের ঝোড়ো ফিফটি। এক বল হাতে রেখে চেন্নাই ‍সুপার কিংসকে ৩ উইকেটে হারিয়েছে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৬৯ রান করে চেন্নাই। শুরুতে ওপেনার রবিন উথাপ্পা ও মঈন আলীকে হারালেও রুতুরাজের ৪৮ বলে ৫ চার ও ৫ ছয়ে ৭৩ রানের সুবাদে লড়াকু পুঁজি পায় রবীন্দ্র জাদেজার দল।

আম্বাতি রাইডু ৩১ বলে করেন ৪৬ রান। ১২ বলে ২ ছয়ে অপরাজিত ২২ রানের ক্যামিও উপহার দেন অধিনায়ক জাদেজা। গুজরাটের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন আলঝারি জোসেফ।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ রানে তিন টপ-অর্ডারকে হারায় গুজরাট। সেখান থেকে ৪৮ রানে নেই ৪ উইকেট। জয়ের সুবাস পেতে থাকা চেন্নাইয়ের সব আশা কেড়ে নেন ডেভিড মিলার। দক্ষিণ আফ্রিকান ব্যাটার আবার প্রমাণ দিলেন কেন তিনি ‘কিলার মিলার’।

রশিদ খানকে নিয়ে ৩৭ বলে ৭০ রানের জুটি গড়েন তিনি। ৫১ বলে ৮ চার ও ৬ ছয়ে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মিলার। অধিনায়ক রশিদ খান ২১ বলে ২ চার ও ৩ ছয়ে খেলেন ৪০ রানের ক্যামিও।

৭ উইকেটে ১৭০ রান করে জয় তুলে নেয় গুজরাট। সেই সঙ্গে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল নতুন দলটি। অন্যদিকে সমান ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে চেন্নাই।

চলতি আইপিএলে চতুর্থ সর্বোচ্চ ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন মিলার। চেন্নাইয়ের হয়ে ৩ উইকেট নেন ডোয়াইন ব্রাভো। ২ উইকেট নিয়েছেন মহীশ থিকসেনা। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here