মুসলিমদের বিরুদ্ধে কটুক্তি : তালায় হিন্দু যুবক গ্রেফতার

0
101

বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) মুসলিমদের বিরুদ্ধে অকথ্য গালিগালাজ করে তা ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে তালায় হিন্দু যুবক সাগর দাস (২১) গ্রেফতার হয়েছে। শনিবার (১১ ফেব্রুয়ারী) বেলা ১২টার দিকে উপজেলার সুজনশাহা বাজার থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। ধৃত সাগর দাস সুজশাহ গ্রামের বিশ^নাথ দাসের ছেলে।
তালা থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, হিন্দু সম্প্রদায়ের সাগর দাশ মুসলিমদের বিরুদ্ধে অকথ্য ভাষায় গালিগালাজ ও কূরুচীপূর্ন কথা লিখে তার ব্যবহৃত “দাশ সাগর” নামের ফেসবুক আইডির ম্যাসেঞ্জারের মাধ্যমে তার বন্ধুদের কাছে প্রেরন করে। ঘটনাটি গুরুতর অপরাধ হলেও তার বন্ধুরা বিষয়টি কাউকে না জানিয়ে গোপন করে। কিন্তু সম্প্রতি ভাইরাল হওয়া ভারতের শিক্ষার্থী মুসকান খান এর ছবি বা ভিডিও আপলোড করা একাধিক ব্যক্তির ফেসবুক আইডিতে সাগর দাস আবারও মুসলিম বিদ্বেষী একাধিক মন্তব্য করে। এতে সাগরের বন্ধুরা ক্ষুব্ধ হয়ে ওঠে এবং পূর্বের মুসলিম বিরোধি লেখাগুলো ফাঁস করে দেয়। এক পর্যায়ে লেখাগুলো ফেসবুকে ব্যপক ভাবে ছড়িয়ে পড়ার পর স্থানীয় মুসলিমরা ক্ষুব্ধ হয়ে ওঠে।
শনিবার সকালে সুজনশাহা গ্রামের ক্ষুব্ধ লোকজন সাগরকে আটক করে পুলিশে খবর দেয়। পরে, তালা থানা পুলিশ সুজনশাহা বাজর থেকে সাগরকে আটক করে।
ওসি আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, সাগরের ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে এহসান মাহবুব যুবায়ের বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা (১৮/২২) দায়ের করেছে। আটক যুবায়েরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে। এছাড়া, এলাকায় আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশী নজরদারী রাখা হয়েছে।
এদিকে, আটক হবার পর সাগর দাসকে থানা থেকে ছাড়িয়ে নেবার জন্য তালা উপজেলার এক শীর্ষ নেতা সহ এনজিও উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জয়ন্তী দাসকে থানায় তদ্বীর করতে দেখা যায়। এঘটনায় জনমনে ক্ষোভ ছড়াতে থাকে। অনাকাংখিত ঘটনা ঘটার আশংকা থেকে তালা থানা পুলিশ ওই তদ্বীরকে প্রশয় না দেয়ায় তালায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here