মুসলিম নির্মূলের ডাক: ভারতীয় দূতকে তলব পাকিস্তানের

0
118

(দিনাজপুর২৪.কম) পাকিস্তানের ইসলামাবাদে নিযুক্ত ভারতের সিনিয়র কূটনীতিককে তলব করেছে পাকিস্তান সরকার। হরিদ্বারে অনুষ্ঠিত ‘ধর্ম সংসদে’ মুসলিম বিদ্বেষী বক্তব্যের প্রেক্ষিতেই এই তলব বলে জানা গিয়েছে।

হিন্দুস্থান টাইমস জানায়, গত ১৭ থেকে ১৯ ডিসেম্বর উত্তরাখণ্ডের হরিদ্বারের বেদ নিকেতন ধামে ধর্ম সংসদের আয়োজন করে হিন্দু রক্ষা সেনা। সেখানে উসকানিমূলক বক্তব্য পেশ করেছিলেন সাধুরা।

পাকিস্তান সরকারের প্রতিক্রিয়ার বিষয়টি নিশ্চিত করেছে ডন পত্রিকাও।

ভারতীয় হাইকমিশনের চার্জ ডি অ্যাফেয়ার্সকে ইসলামাবাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে ‘ভারতীয় মুসলিমদের বিরুদ্ধে হিন্দুত্ববাদী বিদ্বেষ’ ছড়ানো প্রসঙ্গে উদ্বেগের কথা জানানো হয়। বিষয়টি ভারত সরকারকেও জানাতে বলে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

তবে কূটনীতিককে তলব করার বিষয়ে ভারতের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হিন্দু রক্ষা সেনার প্রবোধানন্দ গিরি এবং অন্যান্য হিন্দুত্ববাদী ব্যক্তিত্বদের উল্লেখ করে পাকিস্তান এক বিবৃতিতে বলে, জাতিগত নির্মূলের ডাক দেওয়ার পরও কেউ কোনো দুঃখ প্রকাশ করেনি বা ভারত সরকার এখনো পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। বিষয়টি খুবই নিন্দনীয়।

জাতিসংঘ, ওআইসি ও সংশ্লিষ্ট মানবাধিকার সংস্থাসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে সংখ্যালঘুদের বিরুদ্ধে, বিশেষ করে মুসলমানদের বিরুদ্ধে সামষ্টিক ও নিয়মতান্ত্রিক মানবাধিকার লঙ্ঘন এবং আসন্ন গণহত্যা থেকে তাদের বাঁচানোর জন্য ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে পাকিস্তান। ভারতকে দায়বদ্ধ করার কথাও বলে দেশটি।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here