মেক্সিকোতে ট্রাক উল্টে ৫৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

0
80

(দিনাজপুর২৪.কম) মেক্সিকোতে এক কার্গো ট্রাক দুর্ঘটনায় কমপক্ষে ৫৩ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। দক্ষিণ মেক্সিকোর এক পথচারী ব্রিজে এই দুর্ঘটনা ঘটে।

১০০ জনের বেশি লোক ছিল ট্রাকটিতে। মনে করা হচ্ছে, তাদের সবাই অভিবাসনপ্রত্যাশী ছিল। যাদের অধিকাংশই মধ্য আমেরিকার। ট্রাকটিতে করে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টায় ছিলেন তারা।

বৃহস্পতিবার মেক্সিকান রাজ্য চিয়াপাসের রাজধানী তুহক্সতলাহ গুতিয়েরেজের হাইওয়ের পাশের এক ব্রিজে উল্টে যায় ট্রাকটি। ঘটনাস্থলের ছবিতে দেখা যায়, মৃতদের সাদা প্লাস্টিকে ঢেকে দেওয়া হয়েছে এবং ৫৮ জনকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এটি মেক্সিকোর সবচেয়ে মারাত্মক দুর্ঘটনার একটি। এমনটাই জানিয়েছেন চিয়াপাসের নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান লুইস ম্যানুয়েল গার্সিয়া।

তিনি জানান, ট্রাকটিতে পুরুষ, নারী ও শিশু ছিল। তাদের জাতীয়তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তবে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় পড়া ট্রাকটির অধিকাংশ অভিবাসনপ্রত্যাশী ছিল। হন্ডুরাস ও গুয়াতেমালার নাগরিক হতে পারেন তারা।

মেক্সিকোর দক্ষিণের রাজ্য চিয়াপাসের পাশে গুয়াতেমালা সীমান্ত। অভিবাসীদের জন্য মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশে এই স্থান নথিভুক্তহীন প্রধান ট্রানজিট পয়েন্টের একটি। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here