মোদির সফরের আগে জম্মুতে সেনাছাউনির কাছে গোলাগুলি, নিহত ৩

0
29

(দিনাজপুর২৪.কম) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের মাত্র দুই দিন আগে জম্মুতে এক সেনাছাউনির কাছে গোলাগুলির ঘটনায় তিনজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজারের খবরে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় ভোরের দিকে একটি সেনানিবাসের কাছে গোলাগুলির ঘটনা ঘটে।

এনডিটিভি জানিয়েছে, নিরাপত্তা বাহিনীগুলো জম্মু শহরের সুনজুয়ান সেনানিবাস এলাকায় অভিযানে নামলে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়।

সেনা সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার জানায়, প্রাথমিক ভাবে একজন কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) কর্মী নিহত এবং চারজন আহত হয়েছেন। অন্যদিকে, সেনাবাহিনীর গুলিতে দুজন বিচ্ছিন্নতাবাদী মারা গিয়েছেন।

পুলিশ জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীরা জম্মু শহরে একটি হামলার পরিকল্পনা করছে তাদের কাছে এমন খবর ছিল। সুনজবা এলাকায় অন্তত দুই বিচ্ছিন্নতাবাদীর লুকিয়ে থাকার খবর পেয়েছিল। এই গোপন সংবাদের ভিত্তিতে সেনা সদস্যরা জম্মু শহরের সুনজবা ক্যান্টনমেন্ট এলাকায় একটি তল্লাশি অভিযান শুরু করার পরই লুকিয়ে থাকা বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়।

তল্লাশি অভিযান শুরু করার পরই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। গুলির আঘাতে সিআইএসএফ-এর এক সহকারী সাব ইন্সপেক্টর নিহত হয়েছেন। পাশাপাশি আহত হন চার সিআইএসএফ কর্মী। সকাল সাড়ে ৮টা পর্যন্ত সংঘর্ষ চলছিল বলে জানা গিয়েছে।

জম্মুর অতিরিক্ত ডিরেক্টর জেনারেল মুকেশ সিংহ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ওই এলাকা ঘেরাও করে তল্লাশি অভিযান শুরু করি। গোলাগুলিতে নিরাপত্তা বাহিনীর এক সদস্য নিহত হন এবং আরও চারজন আহত হয়েছেন।

সিআইএসএফ বলেছে, তাদের বাহিনীর সদস্যদের বহনকারী একটি বাসে বিচ্ছিন্নতাবাদীরা হামলা চালালে একজন সহকারী উপপরিদর্শক নিহত হন। সিআইএসএফের এক কর্মকর্তা জানান, বিচ্ছিন্নতাবাদীরা ভোরে তাদের ১৫ সদস্যকে বহনকারী একটি বাসে হামলা চালায়।

ভারতের প্রধানমন্ত্রী মোদি রবিবার জম্মুতে সফর করবেন। ২০১৯ সালের আগস্টে জম্মু ও কাশ্মীরের রাজ্য মর্যাদা বিলুপ্ত করার পর সেখানে মোদির প্রথম রাজনৈতিক সফর এটি। ভারতীয় গণমাধ্যম বলছে, মোদির এই সফরের আগে গুরুত্বপূর্ণ একটি সামরিক ঘাঁটির কাছে বিচ্ছিন্নতাবাদীদের উপস্থিতি একটি গুরুতর উদ্বেগের বিষয়।

সফরে স্থানীয় পাল্লি গ্রামে এক জনসভায় মোদির ভাষণ দেওয়ার কথা রয়েছে। এ জনসভায় কয়েক হাজার পঞ্চায়েত সদস্য উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এই সফরের আগে জম্মু ও কাশ্মীরে যে কোনো ধরনের হামলা রোধ করতে ভারতের নিরাপত্তা বাহিনীগুলো উচ্চ সতর্কাবস্থায় আছে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here