রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ১৫০০

0
29
সংগৃহীত ছবি

(দিনাজপুর২৪.কম) রংপুরের গঙ্গাচড়া উপজেলায় পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় হাজার জনকে আসামি করে মামলা করা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় গঙ্গাচড়া থানায় পুলিশ বাদী হয়ে এ মামলা করে।

এদিকে, সংঘর্ষের ঘটনায় ইতোমধ্যেই তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনতাজুর রহমান শুক্রবার রাতে মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিএনপি। ওই দিন বিকেলে উপজেলার সোনালী ব্যাংক মোড় এলাকায় জড়ো হয়ে বিএনপি নেতাকর্মীরা সোনালী ব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের সড়কগুলো প্রদক্ষিণ করে।

এ সময় তারা ডাকবাংলো এলাকার দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশকে উদ্দেশ্য করে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। পরে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেনসহ ১৫ পুলিশ সদস্য ও বিএনপি নেতাকর্মী, পথচারী, ব্যবসায়ী, সাংবাদিকসহ অর্ধ শতাধিক মানুষ আহত হন।

ওসি মনতাজুর রহমান বলেন, ওই ঘটনায় ৫০ জন নামীয় এবং অজ্ঞাত ১৫০০ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে, বাকিদের ধরতে অভিযান চলছে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here