রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করবে বিএনপি

0
76

(দিনাজপুর২৪.কম) সামগ্রিক রাজনৈতিক প্রেক্ষাপটে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আয়োজন করবে বিএনপি।  মঙ্গলবার দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোমবার অনুষ্ঠিত দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার সিদ্ধান্ত জানাতে গণমাধ্যমে

পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপের বিষয়ে আলোচনা হয়। সামগ্রিক রাজনৈতিক প্রেক্ষাপটে সব রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময়ের সিদ্ধান্ত হয়েছে স্থায়ী কমিটির সভায়।

উল্লেখ্য, ইসি গঠন নিয়ে গত বছরের ২০ ডিসেম্বর থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন প্রেসিডেন্ট আবদুল হামিদ। প্রেসিডেন্টের সঙ্গে প্রথম দিন সংলাপে অংশ নেয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২২ ডিসেম্বর থেকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি আদায়ে বিএনপি জেলা পর্যায়ে সমাবেশ শুরু করে। এবার অবশিষ্ট ৩২ জেলায় সমাবেশের সিদ্ধান্ত নিয়েছেন স্থায়ী কমিটির সদস্যরা। এ বিষয়ে বিস্তারিত কর্মসূচি প্রণয়নের দায়িত্ব দলের মহাসচিবকে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সভায় দেশব্যাপী কর্মসূচিগুলোতে সরকারদলীয় লোকদের দ্বারা দফায় দফায় আক্রমণ, বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর অবৈধ অস্ত্র নিয়ে গুলিবর্ষণ, নেতাকর্মীদের মারাত্মকভাবে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান স্থায়ী কমিটির সদস্যরা।

এ ছাড়া সভায় সম্প্রতি টঙ্গী ও চট্টগ্রামে র‌্যাবের নির্যাতনে দুইজনের মৃত্যুর যে সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়েছে এতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here