রানির শেষকৃত্য তিনটি দেশকে আমন্ত্রণ জানানো হয়নি

0
72
(দিনাজপুর২৪.কম) ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য আগামী ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সেই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য বিশ্বের অনেক নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে শেষকৃত্য অনুষ্ঠানে রাশিয়া, বেলারুশ ও মিয়ানমারের প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, লন্ডনে রানির শেষকৃত্যে ৫০০ জনের বেশি বিদেশি অতিথি উপস্থিত থাকবেন। বিশ্বের অধিকাংশ দেশের রাষ্ট্রপ্রধানকে আমন্ত্রণ জানানো হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী ফার্স্টলেডি জিল বাইডেন এবং কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীরা রানির শেষকৃত্যে উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে রানি দ্বিতীয় এলিজাবেথ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৬ বছর। রানি এলিজাবেথের জন্ম ১৯২৬ সালের ২১ এপ্রিল। তিনি ১৯৫২ সালের ৬ ফেব্রুয়ারি মাত্র ২৫ বছর বয়সে সিংহাসন আরোহণ করেন। রানী দ্বিতীয় এলিজাবেথ ব্রিটেনের সবচেয়ে দীর্ঘ সময় সিংহাসনে থাকা রানি হিসেবে ২০১৫ সালে রানি ভিক্টোরিয়াকে ছাড়িয়ে যান। রানি দ্বিতীয় এলিজাবেথ যুক্তরাজ্য এবং আরও ১৫ টি কমনওয়েলথ রাজ্যের রানি ছিলেন। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here