লাঙ্গলে পড়বে বিএনপি-জামায়াতের ভোট: মোস্তফা

0
38
গণসংযোগে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। আর জামায়াতে ইসলামীর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও পরে সরে এসেছেন। তাই বিএনপি ও জামায়াতের কোনো প্রার্থী না থাকায় তাদের ভোট লাঙ্গল প্রতীকে পড়বে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। আজ শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাব এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মোস্তাফিজার রহমান বলেন, ‘দলমত নির্বিশেষে সবার কাছে ভোট চেয়েছি। আমি যখন মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি তখন সব দলকে সমান গুরুত্ব দিয়েছি। মেয়রের চেয়ার একদম নিরপেক্ষ। বিগত সময়ে এই চেয়ারে বসে দলবাজি হলেও আমি কোনো দলবাজি করিনি। এ কারণে দলমত নির্বিশেষে সকলের ভোট আমি প্রত্যাশা করছি। অনেক দলেরই একটা বিশাল অংশের ভোট আমি পাব ইনশাআল্লাহ।’

রংপুর সিটির সাবেক এই মেয়র বলেন, ‘নির্বাচন কমিশনে পরশুদিন কথা হয়েছে, আজ আবার কথা বলব। রংপুরে যাতে একটি অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচন হয় সেজন্য তাদের নিরপেক্ষ দায়িত্ব পালনে অনুরোধ জানাব। কোনো ধরনের সংঘাত ছাড়াই যেন একটি শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়, সেজন্য সকল প্রার্থীকে আহ্বান জানাচ্ছি।’

গণসংযোগে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সিনিয়র সহসভাপতি লোকমান হোসেন, সহসভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ ফারুক আলম, জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য হাসানুজ্জামান নাজিম, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ প্রমুখ।

সিটি করপোরেশন গঠন করার পর রংপুরে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এবার মেয়র পদে ৯ জনসহ সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ জন এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here