‘লাল সিং চাড্ডা’কে অস্কার কর্তৃপক্ষের শুভেচ্ছা

0
182

(দিনাজপুর২৪.কম) বয়কট করা হোক ‘লাল সিং চাড্ডা’- সোশাল মিডিয়ায় এমনই ট্রেন্ড শুরু হয়েছিল। ওদিকে, নানা হিন্দুত্ববাদী সংগঠনও এই ছবিকে নিষিদ্ধ করার ডাক দেয়। তবে এত বিতর্কের মাঝেও ‘লাল সিং চাড্ডা’র ঝুলিতে এসে পড়ল খুশির খবর। তা-ও আবার সাত সমুদ্র, তেরো নদীর ওপার থেকে।

আমিরের এই ছবিকে বিশেষ সম্মান দিল অস্কার কর্তৃপক্ষ। একাডেমি অ্যাওয়ার্ডসের সোশাল মিডিয়ায় পেজে এক অভিনব ভিডিও আপলোড করে আমিরকে জানাল হলো শুভেচ্ছা।

একাডেমির অফিসিয়াল সোশাল মিডিয়া পেজে ১৪ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করা হয়েছে অস্কার কর্তৃপক্ষের তরফ থেকে। এই ভিডিওতে কোলাজে উঠে এসেছে হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস অভিনীত ছবি ‘ফরেস্ট গাম্প’ ও ‘লাল সিং চাড্ডা’। এই হলিউড ছবিরই অফিসিয়াল রিমেক আমিরের ‘লাল সিং চাড্ডা’।

অস্কারের তরফ থেকে এই শুভেচ্ছা পেয়ে আপ্লুত আমির।

১৯৯৪ সালে অস্কারে ১৩টি বিভাগে মনোনীত হয়েছিল ‘ফরেস্ট গাম্প’। জিতে নিয়েছিল সেরা অভিনেতা, সেরা পরিচালনা, সেরা এডিটিং, সেরা ভিজ্যুয়াল ইফেক্টস, সেরা অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে ও সেরা ছবির পুরস্কার।

হলিউড ক্লাসিকের রিমেক হলেও আদ্যোপান্ত ভারতের প্রেক্ষাপটে লেখা ‘লাল সিং চাড্ডা’র কাহিনি। ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা এবং তার পট পরিবর্তন ধরা দেবে এ ছবিতে। এতে উঠে এসেছে ১৯৯২-এর বাবরি মসজিদ ধ্বংসের কাহিনির পাশাপাশি গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির উত্থানের গল্প। নয়ের দশক থেকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তিত রূপের আদলেই সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য।

প্রসঙ্গত, আমির খানের ছবি মানেই তার সঙ্গে জড়িয়ে যায় নানা বিতর্ক। তা গত কয়েক বছরের ট্রেন্ডের দিকে নজর রাখলেই বোঝা যায়। নিন্দুকরা বলছেন, অনেক সময় আমির নিজেই বিতর্ক তোলেন ছবির প্রচারের খাতিরে। তবে এবার ঘটল একেবারে অন্য ঘটনা। ‘লাল সিং চাড্ডা’কে বয়কটের ডাক উঠল সোশাল মিডিয়ায়। নেটিজেনরা স্পষ্টই বললেন, আমিরের এই ছবিকে বয়কট করা হোক।

কিন্তু কেন? কী এমন করলেন আমির?

এ এক পুরনো কাসুন্দির। হঠাৎ করেই নেটদুনিয়ায় ভাইরাল হলো আমির খানের একটি পুরনো সাক্ষাৎকার। যেখানে দেশের পরিস্থিতি নিয়ে অসহিষ্ণুতার প্রসঙ্গ তুলেছিলেন আমির। এমনকি, আমির সে সময় বলেছিলেন, তাঁর ও পরিবারের এ দেশে থাকতে ভয় করে! এই মন্তব্য করায় তুমুল সমালোচনার মুখেও পড়েছিলেন আমির। সেই পুরনো সাক্ষাৎকারের প্রসঙ্গ তুলেই ‘লাল সিং চাড্ডা’ বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ। সূত্র : সংবাদ প্রতিদিন

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here