লুঙ্গির দাপটে কাপল ভারত

0
136

(দিনাজপুর২৪.কম) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটে ২৭২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। এক পর্যায়ে ৩ উইকেটে ২৭৮ রান ছিল কোহলির দলের। এরপরই ধ্বস নামে ভারতীয় ব্যাটিং লাইনাআপে। আর মাত্র ৪৯ রান তুলতে গিয়ে হারায় বাকি ৭ উইকেট। লাঞ্চের আগেই মাত্র ৩২৭ রানে গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস।

একটানা বৃষ্টির জন্য সেঞ্চুরিয়ান পার্কের দ্বিতীয় দিন খেলা হয়নি। তবে তৃতীয় দিন মাঠে নামতেই রুদ্রমূর্তি ধারণ করলেন দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডি। ৭১ রানের বিনিময়ে ভারতের ৬টি উইকেট তুলে নেন তিনি। ৭২  রানে ৩ উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা।

প্রথম টেস্টের প্রথম দিন ব্যাট হাতে দাপট দেখিয়েছিলেন কেএল রাহুল। তৃতীয় দিনের খেলা শুরু হতেই মাত্র ১ রান যোগ করে ফিরে যান এই ওপেনার। ২৬০ বলে করেন ১২৩ রান, হাঁকান ১৭টি চার ও ১টি ছয়। অজিঙ্কা রাহানে ৪৮ রানে আউট হন। বাকিরা এলেন আর গেলেন। ঋষভ পন্থ, অশ্বিন, শার্দূল ঠাকুর, মোহাম্মদ শামি, সিরাজ কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

তবে বিরাট কোহলির বোলাররাও কম যান না। লাঞ্চের বিরতির সময় ২১ রানে ১ উইকেট তুলেছে প্রোটিয়াসরা। ইনিংসের প্রথম ওভারে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন জসপ্রিত বুমরাহ। এইডেন মার্করাম ৯ ও কিগান পিটারসন ১১ রানে ক্রিজে রয়েছেন। ভারত এখনো ৩০৬ রানে এগিয়ে রয়েছে।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here