শাহবাগ অবরোধ করে হরতাল সমর্থকদের বিক্ষোভ

0
81
ছবি-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) হরতালের সমর্থনে সোমবার সকাল থেকে শাহবাগ অবরোধ করে পিকেটিং করছেন বাম গণতান্ত্রিক জোটের ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা। টায়ার জ্বালিয়ে ও রাস্তার পাশের ব্যানার-পোস্টারে অগ্নিসংযোগ করে ব্যারিকেড তৈরি করে সকাল পৌনে সাতটার দিকে তারা এ এলাকার সব রাস্তা বন্ধ করে দেন। এই রাস্তা দিয়ে কোনো গাড়ি ঢুকলেই তা আটকে দিচ্ছেন তারা। এ সময় হরতালের পক্ষে বক্তব্য দিচ্ছেন বাম গণতান্ত্রিক জোটের ছাত্র নেতারা। তবে রাজধানীর অন্যান্য সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শাহবাগে উপস্থিত ছাত্র নেতাদের মধ্যে রয়েছেন ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলিপ রায়, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনুদ্দিন, ছাত্র ইউনিয়ন একাংশের ভারপ্রাপ্ত সভাপতি জয়, ছাত্র ইউনিয়ন একাংশের সভাপতি ফয়জুল্লাহ প্রমুখ।

এদিকে হরতালের সমর্থনে সকাল ৬টার দিকে পল্টন মোড় থেকে প্রথম মিছিল বের করেন বাম জোটের নেতা-কর্মীরা।মিছিলটি প্রেস ক্লাব, গুলিস্তান, বিজয়নগর মোড় ঘুরে আবার পল্টন মোড়ে আসে।

সোমবার ভোর ৬টায় শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ১২টা পর্যন্ত।

নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর তৎপরতা বন্ধের দাবিতে গত ১১ মার্চ সকালে পুরানা পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনের হলরুমে এক সংবাদ সম্মেলনে হরতাল কর্মসূচি ঘোষণা করে দলটি।

 এ হরতালে সমর্থন জানিয়েছে একটি বিজ্ঞপ্তি দিয়েছে বিএনপি। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here