শিক্ষার্থীদের প্রেস ব্রিফিং : শাবি’র আন্দোলনে বহিরাগত কারো কোনো সম্পৃক্ততা নেই

0
64

(দিনাজপুর২৪.কম) সরকারের মন্ত্রী সহ নানা মহলের কথার জবাব দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুরে বিশ্ববিদ্যালয়ের অনশনস্থলের পাশে এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীরা এ কথা জানান। তারা জানিয়েছেন- শিক্ষার্থীদের আন্দোলন ক্যাম্পাসের ভেতরে। এখানে বাইরের কারো সম্পৃক্ততা নেই। বাইরে লোকজনের চলাচল সীমিত করতে সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় ফটকে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। শাবি শিক্ষার্থী ও সাংবাদিক যারাই ঢুকছেন এখন থেকে পরিচয়পত্র দেখিয়ে ও নাম লিপিবদ্ধ করে ঢুকতে হচ্ছে।

ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগের ঘটনাটি সহিংস ঘটনা নয় বলে প্রেস ব্রিফিংয়ে দাবি করেছেন শিক্ষার্থীরা। তারা জানান- ১৩ই জানুয়ারি আন্দোলন শুরুর পর থেকে এখন পর্যন্ত ক্যাম্পাসে কোনো ধরনের সহিংস ঘটনা ঘটানো হয়নি। তার প্রত্যক্ষ সাক্ষী ক্যাম্পাসে উপস্থিত পুলিশ ও সাংবাদিকরা।

প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীরা জানিয়েছেন- আমরা শিক্ষামন্ত্রী বা তাঁর প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত।

তারা জানান- অনশনকারীদের শারীরিক অবস্থা সময় সময় খুব খারাপের দিকে যাচ্ছে। হাসপাতালে মোট ১৯ জন ভর্তি ছিলেন। এর মধ্যে ৪ জনের শারীরিক অবস্থা একটু ভালো হয়ে যাওয়ায় হাসপাতাল থেকে আবার ক্যাম্পাসে ফিরে অনশনে যোগ দিয়েছেন। হাসপাতালে যারা আছেন তারাও কিন্তু অনশন পালন করছেন। এখন অনশনে আছেন মোট ২৩ জন। আর এই মুহুর্তে ক্যাম্পাসে অনশন করছেন ১৩ জন। -প্রেসব্রিফিং

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here