শিবচরে টিকা নিতে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়, আক্রান্তের শঙ্কা

0
9

(দিনাজপুর২৪.কম) গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে করোনা থেকে সুরক্ষিত থাকতে ভ্যাকসিন গ্রহণ করতে আসে শিক্ষার্থীরা।এ সময় গাদাগাদি করে টিকা নিতে আসে মাদারীপুরের শিবচরের কয়েক হাজার শিক্ষার্থী। এতে নতুন করে করোনায় আক্রান্তের শঙ্কা দেখা দিয়েছে।

জানা যায়, শিবচর উপজেলার প্রায় ৩০ হাজার শিক্ষার্থীকে প্রথম ধাপে ভ্যাকসিনের আওতায় আনা হবে। এ লক্ষে গতকাল ১১ জানুয়ারি ৫ টি ভ্যানুতে টিকা প্রদান শুরু করে শিবচর উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর। তবে এ সকল ভ্যানুতে প্রথম দিন শিক্ষার্থীদের চাপ কম থাকলে ও বুধবার (১২ জানুয়ারি)সকাল থেকে সব কটি কেন্দ্রেই টিকা গ্রহণে প্রত্যাশী শিক্ষার্থীদের ভিড় ছিলো লক্ষণীয়। বিশেষ করে শিবচর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ভবন ও শিবচর উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে দুটি ভ্যানুতে গাদাগাদি, হুড়োহুড়ি করে কয়েক হাজার শিক্ষার্থীকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে টিকা গ্রহণ করতে দেখা গেছে।স্বাস্থ্যবিধি না মেনে এ ভাবে টিকা প্রদানে নতুন করে এ সকল কোমলমতি শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হতে পারে বলে মনে করেন সচেতন মহল।

টিকাদান কেন্দ্রগুলো হলো- পাঁচ্চর (বেসরকারি) রয়েল হসপিটাল, বহেরাতলা দক্ষিণ হাজী আবুল কাশেম উকিল মা ও শিশু কল্যাণ কেন্দ্র, ১০ শয্যা বিশিষ্ট (করোনা আইসোলেশন সেন্টার,কাঁঠালবাড়ি ইউনিয়ন পরিষদ ভবন, শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, শিবচর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষ।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, আমরা ৫ টি আলাদা ভ্যানুতে ১১ জানুয়ারি থেকে শিক্ষার্থীদের মাঝে প্রথম ডোজ টিকা প্রদান শুরু করেছি। এটি আগামী ১৫ তারিখ পর্যন্ত চলমান থাকবে।প্রথম পর্যায়ে আমরা উপজেলার প্রায় ৩০ হাজার শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসবো। প্রথম দিনে আমাদের শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকলেও দ্বিতীয় দিনে বেশ ভিড় রয়েছে।

স্বাস্থ্যবিধি না মেনে টিকা প্রদান শিক্ষার্থীদের জন্য কতখানি ঝুঁকি এমন প্রশ্নের উত্তরে শিবচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, ফাইজারের ভ্যাকসিন প্রয়োগের সময় এর গুণগত মান অক্ষুণ্ণ রাখতে শীতাতপ নিয়ন্ত্রণ কক্ষের প্রয়োজন হয়। সে লক্ষে আমরা উপজেলার ৫ টি প্রতিষ্ঠানের শীততাপ নিয়ন্ত্রণ কক্ষের ভ্যানু তৈরি করেছি।শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানাসহ মাস্ক পড়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here