শিল্পী সমিতির নির্বাচন : সদস্য ও সাংবাদিক ছাড়া অন্যদের প্রবেশ নিষেধ

0
118
-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) দেশজুড়ে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে কি হবে না, শঙ্কা তৈরি হয়েছিল। তবে অবশেষে জানা গেল অনেক বিধিনিষেধ মেনে আগামী ২৮ জানুয়ারি সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে আজ রোববার দুপুরে এক জরুরি বৈঠক ডাকে বিএফডিসি কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

তিনি জানান, বৈঠকে অংশ নেন বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক নুজহান ইয়াসমিন, প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন, আপিল বিভাগের সদস্যসহ চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

সোহানুর রহমান সোহান জানান, বহিরাগত ঠেকাতে ও জনসমাগম এড়াতে দুটি বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এগুলো হলো- সংগঠনের সদস্যরা নির্বাচনের দিন নিজের কার্ড দেখিয়ে এফডিসিতে প্রবেশ করতে পারবেন। আর সংবাদমাধ্যমের একটি তালিকা এফডিসির গেটে থাকবে। সংবাদকর্মীরা তাদের পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করবেন।

সোহান বলেন, ‌‘এবারের নির্বাচনে ইউটিউবার ও বহিরাগত ঠেকাতে তথ্য মন্ত্রণালয়ের স্বীকৃত গণমাধ্যমের একটি তালিকা এফডিসি গেটে টানানো হবে। এছাড়া সংগঠনের সদস্যরা নির্বাচনের দিন তাদের কার্ড সঙ্গে রাখবেন। এর বাইরে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া করোনার জন্য যে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল, নির্বাচনের দিন সেগুলো জারি থাকবে।’

তিনি আরও বলেন, ‘নির্বাচনে অংশ নেওয়া দুটি প্যানেলকেই জানিয়ে দেওয়া হয়েছে, এদিন কোথাও বসে আড্ডা বা খাওয়া-দাওয়া করা যাবে না। এ জন্য নির্বাচনের দিন এফডিসি প্রাঙ্গণে কোনও চেয়ার-টেবিল থাকবে না।’ জানা যায়, বিএফডিসি কেপিআই ভুক্ত এরিয়া হওয়ায় নির্বাচনের দিন প্রশাসন বিশেষ মনিটরিং করবে।

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে গত কয়েক বছরের নিয়মিত প্যানেল মিশা সওদাগর-জায়েদ খানের বিপক্ষে এবার লড়ছে নন্দিত তারকা ইলিয়াস কাঞ্চন-নিপুন পরিষদ।

এতে প্রধান কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। আর আপিল বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here