‘শিশুবক্তা’ রফিকুল মাদানীসহ দুজনের বিচার শুরু

0
29

(দিনাজপুর২৪.কম) রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগগঠন করেছেন আদালত। এর মধ্যে দিয়ে এ মামলার বিচার শুরু হলো।

আজ মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগগঠনের আদেশ দেন। একই সঙ্গে আদালত আগামী ৩০ মার্চ সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেন। মামলার আরেক আসামি হলেন মাহমুদুল ইসলাম মতুর্জা।

রাষ্ট্রপক্ষের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন শুনানিকালে মাদানীকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। জামিনে থাকা মাহমুদুল ইসলাম মতুর্জাও এ সময় উপস্থিত ছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা রাষ্ট্র, সরকার, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে অবমাননা ও মানহানিকর বক্তব্য দেন, যার মাধ্যমে আইনশৃঙ্খলার অবনতি ও বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা তৈরি হয়। গত বছরের ৮ এপ্রিল ধানমন্ডির ১৫ নম্বর মিতালী সড়কের বাসিন্দা সৈয়দ আদনান হোসেন এ মামলাটি করেন। মামলায় ২০২১ সালের শেষের দিকে অভিযোগপত্র দাখিল করা হয়। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here