সরকারের পদত্যাগ ছাড়া নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না: ফখরুল

0
54
-পুরনো ছবি

(দিনাজপুর২৪.কম) সরকার পদত্যাগ না করলে বিএনপির নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় নির্বাচনের বিষয়ে সরকারি দলের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে রবিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির অবস্থান তুলে ধরে মহাসচিব এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, পরবর্তী নির্বাচন সম্পর্কে আমাদের কথা তো পরিষ্কার যে, আওয়ামী লীগের সরকার পদত্যাগ না করলে এবং সম্পূর্ণ নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে নির্বাচনের কোনো প্রশ্নই উঠতে পারে না। এই নিয়ে আমরা কোনো কথাই বলতে চাই না।

‘নির্বাচনে তো আমরা যাবই না, যদি শেখ হাসিনা ক্ষমতায় থাকে। প্রথম শর্ত হচ্ছে, তাদের পদত্যাগ করতে হবে এবং একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

বিএনপি মহাসচিব বলেন, ওই সরকার নির্বাচন পরিচালনার জন্য একটি নির্বাচন কমিশন গঠন করবে জনগণের মতামতের ভিত্তিতে এবং সেই নির্বাচন কমিশন যে নির্বাচন অনুষ্ঠান করবে, সেখানে দিয়ে একটা জনগণের প্রতিনিধিত্বমূলক সরকার ও পার্লামেন্ট গঠিত হবে।

শনিবার আওয়ামী লীগের সভায় সরকার দলীয় নেতারা বলেছেন, বিএনপি না এলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না।

তারা বলেছেন, বিএনপিকে নিয়ে নির্বাচন করবেন। সেই লক্ষ্যে নির্বাচন নিয়ে কোনো আলোচনার দ্বার উন্মোচিত হতে যাচ্ছে কিনা- জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমি মনে করি, কোনো কথাই হবে না যতক্ষণ না আওয়ামী লীগ সরকার পদত্যাগ করে। এছাড়া কোনো প্রশ্ন ওঠে না।

দলের সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দলকে সভা-সমাবেশ করার সুযোগ দেওয়া হবে— এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, তারা একটা মুনাফেক দল এবং তারা এই কথাটা বলতেই থাকে। তারা সুন্দর সুন্দর কথা বলে, দেখলে মনে হয় যে, এদের মতো ভালো মানুষ আর নাই! আর ভেতরে-ভেতরে যা করার তা করে যাবে। তারা ভদ্রলোকের মতো কথা বলে, গণতন্ত্রের মতো কথা বলে। সভা-সমাবেশ তো দূরের কথা, একটা মিলাদ করতে দেয় না, ঈদ পুনর্মিলনীতে আক্রমণ করে, দোয়া মাহফিলে আক্রমণ করে, এদের কাছ থেকে কী আশা করতে পারেন। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here