বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
Homeসারাদেশসরিষাবাড়ীর ১৩ গ্রামে ঈদ পালন হচ্ছে

সরিষাবাড়ীর ১৩ গ্রামে ঈদ পালন হচ্ছে

(দিনাজপুর২৪.কম) জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ১৩ গ্রামের প্রায় ৩ শতাধিক নারী-পুরুষ ঈদুল ফিতর নামাজ আদায় করেন। আজ সোমবার (২ মে) সকালে পৌরসভার বলার দিয়ার মধ্যপাড়া মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে এ ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এসব গ্রামের অধিকাংশ মুসল্লি আগামীকাল ঈদ পালন করবেন।

এলাকাবাসী ও ঈদগাঁ মাঠ সূত্রে জানা যায়, পৌরসভার দক্ষিণ বলারদিয়ার আজিম উদ্দিন মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে প্রতি বছরের ন্যায় এ বছর সোমবার (২ মে) সকাল ৮টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

বলারদিয়ার জামে মসজিদের খতিব মাওলানা আজিম উদ্দিন ঈদুর ফিতরের নামাজে ইমাম হিসাবে দায়িত্ব পালন করেন। উপজেলার প্রায় ১৩টি গ্রামের ৩ শতাধিক নারী পুরুষ ঈদুল ফিতর নামাজে অংশ নেয়। বলারদিয়ার, মুলবাড়ী, সাতপোয়া, সাঞ্চারপাড়, পঞ্চপীর, পাখাডুবি, বনগ্রাম, বালিয়া, বাউসী, হোসনাবাদ, পাটাবুগা, পুঠিয়ারপাড় ও বগারপাড় গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদগাহ মাঠের ইমাম মাওলানা আজিম উদ্দিন মাস্টার বলেন, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে রমযানের রোজা শুরু এবং ঈদুল ফিতরের নামাজ ও ঈদ আনন্দ উদযাপন করে থাকি আমরা। মধ্যপ্রাচ্যের সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র ৩ ঘণ্টা। কিন্তু মধ্যপ্রাচ্যের চন্দ্র উদয়ের পুরো একদিন পর বাংলাদেশে ঈদ পালন করা হয়, যা সঠিক নয়। তাই আমরা একদিন আগে রোজা শুরু করি করি এবং একদিন আগে ঈদ উদযাপন করে থাকি। অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।
এজাতীয় আরো খবর
- Advertisment -

জনপ্রিয় খবর

Recent Comments