সাইমন্ডসকে শ্রদ্ধা জানানোর ম্যাচে অস্ট্রেলিয়ার সহজ জয়

0
56

(দিনাজপুর২৪.কম) ক্রিকেট বিশ্বকে কাঁদিয়ে গত মে মাসে টাউনসভিলে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন অ্যান্ড্রু সাইমন্ডস। এবার সেই টাউনসভিলের টনি আয়ারল্যান্ড স্টেডিয়ামে প্রথমবারের মতো খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি শুরুর আগে সাবেক অলরাউন্ডার সাইমন্ডসকে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় মাঠে ছিলেন সাইমন্ডসের স্ত্রী এবং দুই সন্তান ক্লোয়ে ও বিলি। পরিবারের সদস্যদের সঙ্গে ছিল প্রয়াত ক্রিকেটারের দুটি পোষা কুকুর বাজ আর উডিও। ম্যাচের আগে স্টাম্পে ভর দিয়ে রাখা হয়েছিল সাইমন্ডসের ব্যাট। পাশে ছিল তার ব্যাগি গ্রিন, হ্যাট, মাছ ধরার ছিপ আর কাঁকড়ার ঝুড়ি।

ম্যাচের সময় অস্ট্রেলিয়া যখন ফিল্ডিং করছিল, তখন সাইমন্ডসের সন্তানেরা পানি বহন করে দ্বাদশ খেলোয়াড়ের কাজ করেছে।

রয়, ৩৮৮ লেখা ছিল মাঠের চারদিকে। সাইমন্ডসের ডাকনাম রয় আর তার টেস্ট ক্যাপের নম্বর ৩৮৮। শ্রদ্ধার এই ম্যাচে ৫ উইকেটের সহজ জয় পায় অজিরা। যেখানে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে ৪৭.৩ ওভারে ২০০ রানে অলআউট হয়। দলের হয়ে সর্বোচ্চ ৯১ বলে ৭২ রান করে অ্যাডাম জাম্পার বলে আউট হন ওয়েসলে মাধেভেরে।

পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ৫ উইকেট দখল করেন। ৩টি উইকেট পান স্পিনার জাম্পা।

বিশ্বকাপ সুপার লিগের অংশ এই ম্যাচে ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ৫৭ ও স্টিভেন স্মিথের অপরাজিত ৪৮ রানে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিক অস্ট্রেলিয়া।

জিম্বাবুয়ে বোলার রায়ার্ন বার্ল ৩টি উইকেট দখল করেন।

ম্যাচ সেরা হন ক্যামেরন গ্রিন।

আগামী ৩১ আগস্ট একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here