সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আর নেই

0
56

(দিনাজপুর২৪.কম) সাবেক নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার দুপুর ১টায় রাজধানীর ইউনাউটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মাহবুব তালুকদারের মেয়ে আইরিন মাহবুব বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বেশ কয়েক বছর ধরে মাহবুব তালুকদার মূত্রথলির ক্যানসারসহ বার্ধক্যজনিত বেশকিছু রোগে ভুগছিলেন। কিছুদিন আগে তিনি এভারকেয়ার হাসপালে চিকিৎসা নিয়েছিলেন। শারীরিক অবস্থা ভালো হওয়ায় সেখান থেকে বাসায় নিয়ে এসেছিলাম।

আজ হঠাৎ অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়ায় বেলা সাড়ে ১১টায় তাকে ইউনাউটেড হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক জানান, তার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান, বলেন আইরিন মাহবুব।

মাহবুব তালুকদারের তিন সন্তান। তার বড় মেয়ে আইরিন মাহবুব মা-বাবার সঙ্গেই থাকেন। আর দুই সন্তানের একজন কানাডায় ও একজন আমেরিকায় থাকেন।

মাহবুব তালুকদার তার চাকরি জীবনের অভিজ্ঞতা নিয়ে বই লিখেছেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়েও লিখেছেন গুরুত্বপূর্ণ বই। শুধু সাবেক সরকারি কর্মকর্তা ও নির্বাচন কমিশনারই নয়, বাংলা ভাষার একজন গুরুত্বপূর্ণ লেখক হিসেবেও তার পরিচিতি রয়েছে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here