সাভারে জলাবদ্ধতা নিরসন করল মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা

0
76

(দিনাজপুর২৪.কম) সাভারের যাদুরচর মাদরাসা রোডের জলাবদ্ধতা নিরসন ও সড়ক সংস্কারে স্বেচ্ছাশ্রম দিয়েছে সাভারের জামিয়া সিদ্দীকিয়া যাদুরচর মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (৮ ডিসেম্বর) সকাল এগারোটা থেকে স্বেচ্ছাশ্রমে নামে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা।

মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি আব্দুল্লাহ ফিরোজী আওয়ার ইসলামকে জানান, যাদুরচর মাদরাসা রোডে পুরুষ মাদরাসা, মহিলা মাদরাসা ও স্কুল রয়েছে। মাদরাসা ও স্কুলে পড়ালেখা করে প্রায় ২হাজার শিক্ষার্থী। কিন্তু এই রোডে পানি নিষ্কাশনের জন্য ড্রেন নেই। যার কারণে হালকা বৃষ্টি হলেই রাস্তায় হাটু পরিমান পানি জমে যায়। পানি জমার কারণে এলাকাবাসীসহ শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়ে।

May be an image of 9 people, people standing and body of water

তিনি আরও জানান, গত কয়েকদিনের বৃষ্টিতে মাদরাসা রোডে পানি জমে যায়। নাপাক পানির কারণে মাদরাসা শিক্ষার্থী ও মুসল্লিদের সমস্যার কথা চিন্তা করে জামিয়া সিদ্দীকিয়া যাদুরচর মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা স্বেচ্ছাশ্রমে নামে। প্রথমে মটর দিয়ে পানি সড়ানো হয়। পরে বালতি, মগ দিয়ে পানি সড়ানো হয়। পরে রাস্তার বিভিন্ন গর্তে বালু দেয়া হয়।

‘জামিয়া সিদ্দীকিয়া যাদুরচর মাদরাসার মুহতামিম মাওলানা আলী আকবর কাসেমীর সার্বিক দিক-নির্দেশনায় এ জলাবদ্ধতা নিরসন ও সড়ক সংস্কার করা হয়।’

May be an image of 5 people, people standing, people walking and body of water

আরো পড়ুন: মাত্র ৫ মাসে কোরআন হিফজ করলেন স্কুলছাত্রী নাদিয়া

মুফতি আব্দুল্লাহ ফিরোজী জানান, এই রাস্তা সংস্কারের জন্য আমরা ইউনিয়ন পরিষদে আবেদন জানিয়েছি। কিন্তু এই রোড সংস্কার হয়নি। পানি নিষ্কাশনের ড্রেন ও রাস্তা সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here