সাভারে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

0
87
ছবি : সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) সাভারে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অর্ধশতাধিক আহতের ঘটনা ঘটেছে। ঢাকা জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশি বাধার মুখে এ সংঘর্ষ বাধে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সাভারে আজ বুধবার সকালে এক সমাবেশ শেষে এই বিক্ষোভ মিছিল বের হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দলীয় কর্মসূচিতে যোগ দিতে সকালে দলটির জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপির জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীসহ জেষ্ঠ্য নেতাকর্মীরা সকল থেকেই জড়ো হন সাভারের ব্যাংক কলোনি এলাকায়। সেখানে ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা.দেওয়ান সালাউদ্দিন বাবুর বাসভবনে অনুষ্ঠিত সমাবেশ শেষে দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা পয়েন্টে উঠামাত্রই পুলিশ তাদের বাধা দেয়।

এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাদানুবাদের একপর্যায়ে নেতাকর্মীরা সংঘর্ষে জড়ালে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এর জবাবে পুলিশকে লক্ষ্য করে ইট- পাটকেল ছোঁড়া হলে পুলিশও দফায় দফায় লাঠিচার্জ করে নেতাকর্মীদের ধাওয়া করে মডেল মসজিদ পর্যন্ত নিয়ে যায়।

উদ্ভূত পরিস্থিতিতে নেতাকর্মীরা মানবঢাল তৈরি করে জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপির জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীকে নিরাপদ দূরত্বে নিয়ে যায়। সংঘর্ষের কারণে ঢাকা-আরিচা মহাসড়কে তৈরি হয় তীব্র যানজটের। প্রায় ঘণ্টাখানেক পর এই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here