সারাদেশে ফের বিক্ষোভের ডাক বিএনপির

0
36
সারা দেশে ফের বিক্ষোভের ডাক বিএনপির।

(দিনাজপুর২৪.কম) রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশে সংঘর্ষের ঘটনায় আগামী রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ শুক্রবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের দাবির আন্দোলন নস্যাৎ ও একদলীয় শাসন পাকাপোক্ত করতে বিএনপির ওপর হামলা-নির্যাতন চালাচ্ছে সরকার। এ হামলা-নির্যাতনের প্রতিবাদে আগামী রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এ সময় মির্জা ফখরুল দাবি করেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, জ্বালানিসহ বিভিন্ন পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ২২ আগস্ট থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি। এ সব কর্মসূচিতে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হামলা করেছে।এখন পর্যন্ত চারটি স্পটে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামারপাড়ার সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে।

সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা নিয়ে মির্জা ফখরুল বলেন, গতকাল ঢাকায় সমাবেশে হামলার ঘটনা ঘটেছে, একই সঙ্গে সারাদেশেই যে ঘটনাগুলো হয়েছে, সেগুলোর প্রতিবাদে আগামী রোববার ঢাকা মহানগরসহ সব মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিবাদ, বিক্ষোভ অনুষ্ঠিত হবে এবং ঢাকা মহানগরে নয়াপল্টনে পার্টি অফিসের সামনে ৩টায় উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে ৬ নম্বর সেকশন বাজারে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এ ঘটনার জেরে বিএনপি সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here