সালমান নয়, যার হাত ধরে বলিউডে এসেছিলেন ক্যাটরিনা

0
83
সালমান খান ও ক্যাটরিনা কাইফ। পুরোনো ছবি

(দিনাজপুর২৪.কম) বিয়ে নিয়ে গত একমাস ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন বলিউড তারকা জুটি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। আজ বৃহস্পতিবার এই দুই তারকা সাতপাকে বাঁধা পড়বেন-এমনটাই খবর। যদিও বিয়ের অনুষ্ঠানকে পুরোপুরি ব্যক্তিগত পরিসরেই রাখছেন তারা। এসব খবরের মধ্যেই এবার শোনা যাচ্ছে, অভিনেতা সালমান খানের হাত ধরে নয়, বরং অন্য কারও হাত ধরে বলিউডে এসেছিলেন ক্যাটরিনা।

ভারতের সংবাদমাধ্যম জিনিউজের খবরে বলা হয়েছে, ক্যাটরিনা ভারতে তার ক্যারিয়ার গঠন করলেও জন্মসূত্রে তিনি ব্রিটিশ নাগরিক। হংকংয়ে জন্মগ্রহণ করেন এই অভিনেত্রীর মা ব্রিটিশ আইনজীবী এবং বাবা জন্মসূত্রে কাশ্মীরী হলেও তিনি ছিলেন ব্রিটিশ ব্যবসায়ী।

মা-বাবার বিবাহ বিচ্ছেদের পর ক্যাটরিনাসহ সাত সন্তানকে রেখে যুক্তরাষ্ট্রে চলে যান তার বাবা। তখন থেকেই মা সুজেন টারকোয়েট একা হাতে মানুষ করেছেন তাদের। তাই বাবার পদবি ছেড়ে মায়ের পদবিই ব্যবহার করতেন অভিনেত্রী। তার নাম ছিল ক্যাটরিনা টারকোয়েট।

মা সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন, তাই মায়ের কাজের সূত্রে ছোটবেলায় একাধিক দেশে বসবাস করেছেন ক্যাট। হংকং, চীন, জাপান, ফ্রান্স, সুইজারল্যান্ড, পোল্যান্ড, বেলজিয়াম, হাওয়াই এবং মুম্বাইয়ে আসার আগে শেষ তিন বছর লন্ডনে থাকতেন ক্যাটরিনা। হোম স্কুলিংয়ের মাধ্যমেই পড়াশোনা করেছেন তিনি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, লন্ডনে প্রথম নিজের মডেলিং অ্যাসাইনমেন্ট পেয়েছিলেন ক্যাটরিনা। সেটি ছিল একটি জুয়েলারির বিজ্ঞাপন। এরপর লন্ডন ফ্যাশন উইকে র‌্যাম্পে হাঁটেন অভিনেত্রী। সেখানেই তাকে দেখেন ইন্দো ব্রিটিশ পরিচালক কাইজার গুস্তাদ। তার হাত ধরেই মুম্বাই আসেন ক্যাটরিনা।

জানা গেছে, সেই ছবির প্রযোজক ছিলেন জ্যাকি শ্রফের স্ত্রী আয়েশা শ্রফ। এই আয়েশাই ক্যাটরিনাকে নাম বদলানোর পরামর্শ দেন। তখনই টারকোয়াট পদবি ছেড়ে ভারতীয় বাবার পদবি কাইফ ব্যবহার করা শুরু করেন ক্যাট।

২০০৩ সালে মুক্তি পায় ক্যাটরিনার প্রথম ছবি ‘বুম’। তবে সালমান খানের সঙ্গে তার ছবি ‘ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া’ ২০০৫ সালে মুক্তির পর জনপ্রিয়তা পান তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি নায়িকাকে। বিটাউনের প্রায় প্রথম সারির সব নায়কের সঙ্গেই কাজ করেছেন ক্যাটরিনা।

দীর্ঘ ১৮ বছর ধরে জনপ্রিয়তার শীর্ষে ক্যাটরিনা। সালমানের বোন অলভিরার মাধ্যমেই অভিনেতার সঙ্গে পরিচয় হয়েছিল ক্যাটের। তাই সালমান উপস্থিত না থাকলেও ক্যাটরিনার বিয়েতে হাজির থাকবেন অলভিরা খান।-ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here