আসহাবে সুফ্ফা তা’লিমুল ইসলাম মাদ্রাসা এন্ড একাডেমির ইফতার মাহফিল অনুষ্ঠিত

0
47

মো. মোরসালিন ইসলাম (দিনাজপুর২৪.কম) বারো মাসের মধ্যে এক বিশেষ মহিমান্বিত মাস রমজান । এ মাসেই বিশ্ববাসীর প্রয়োজনে বিশ্বের বিস্ময় শ্রেষ্ঠ অলৌককত্ব মহাগ্রন্থ আল কোরআন নাযিল হয়েছে। যা আঁধারের ঘনঘটা দূর করে আলোর কিরণ প্রসারণের মধ্য দিয়ে রহমতস্বরূপ রাহমাতুল্লিল আলামিন হযরত মুহাম্মদ সা. এর ওপর নাযিল হয়। এর মাধ্যমেই অন্ধকারে নিমজ্জিত পথহারা পথিকরা আলোর দিশা পেয়েছিলেন।
পৃথিবীর যত পড়াশোনা, যত জ্ঞান-বিজ্ঞান, যত জানাশোনা রয়েছে সবকিছুর কেন্দ্রবিন্দু এই মহাগ্রন্থ আল-কোরআন । মানুষ কখনো সর্বদিকে পারদর্শিতা অর্জন করতে পারবেনা যতক্ষণ না এর সংস্পর্শে না আসবে। এতে রয়েছে সর্বস্তরের জ্ঞান। এমন কোন জ্ঞানের শাখা নেই যা এর মধ্যে লিপিবদ্ধ হয়নি। সুতরাং নিজের জ্ঞানকে সমৃদ্ধ করতে, নিজেকে বুঝতে, বিশ্বকে জানতে এবং নিজের অস্তিত্বের রহস্য সর্ম্পকে অবগত হতে হলে এর সংস্পর্শে আসা ছাড়া বিকল্প কোন উত্তম উপায় নেই। তাই, মহান রবের সন্তষ্টি অর্জনে বেশি বেশি কোরআন তেলাওয়াত ও ঘরে ঘরে কোরআনের হাফেজ তৈরীর মাধ্যমে কোরআনের প্রতি ভালোবাসা তৈরী করতে হবে। আসুন, কোরআনকে অনুসরণ করে নিজেকে অনন্যরূপে রূপায়িত করি।
গত মঙ্গলবার বিকেলে দিনাজপুরের ফুলবাড়ী শহরে প্রফেসরপাড়ায় আসহাবে সুফ্ফা তা’লিমুল ইসলাম মাদ্রাসা এন্ড একাডেমির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে আলোচকবৃন্দ এ কথা বলেন । ইসলামি শিক্ষা ও জেনারেল শিক্ষার অপূর্ব সমন্বয়ে গঠিত আদর্শ এ শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক কলেজ মসজিদের ইমাম আলহাজ্ব হাফেজ মো. খাজানুর রহমানের সভাপতিত্বে আলোচনায় আলোচকবৃন্দ রোজার তাৎপর্য এবং ধর্মীয় শিক্ষার গুরুত্ব তুলে ধরেন। ইফতার পূর্ব আলোচনা শেষে দেশ ও জাতির সম্প্রতি ও কল্যাণে এক বিশেষ মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মামুনুর রশিদ। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ব্যবসায়ী ও জনপ্রতিনিধিগণসহ চার শতাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। সঞ্চালনায় ছিলেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষা পরিচালক আলহাজ্ব হাফেজ মাওলানা তাসলিমুল হক।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here