সৌদি আরবের কাছে তেল চেয়েছেন প্রধানমন্ত্রী

0
40
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌদি আরবের স্বরাষ্ট্র উপমন্ত্রী ড. নাসের বিন আব্দুল আজিজ আল দাউদের সৌজন্য সাক্ষাৎ।ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেরিতে অর্থ পরিশোধের শর্তে সৌদি আরবের কাছে তেল চেয়েছেন। সৌদি আরবের স্বরাষ্ট্র উপমন্ত্রী ড. নাসের বিন আব্দুল আজিজ আল দাউদ আজ রোববার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, বৈঠকে উভয় নেতা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। রোহিঙ্গা সংকট নিরসনে সৌদি আরবের সহায়তাও চেয়েছেন প্রধানমন্ত্রী।

উপমন্ত্রী বাংলাদেশিদের পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সৌদি আরবে পাসপোর্ট নবায়নের প্রয়োজনের বিষয়টি উত্থাপন করেন এবং সমস্যাটি সমাধানের জন্য একটি যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠনের প্রস্তাব দেন। প্রধানমন্ত্রী এ বিষয়ে তার সম্মতি দেন এবং এ লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেন।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদির দুটি পবিত্র মসজিদের খাদেম, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ এবং ক্রাউন প্রিন্স ও সৌদী প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে অভিনন্দন জানান।

এ সময় প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, মুখ্য সচিব ডক্টর আহমদ কায়কাউস, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী এবং সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান উপস্থিত ছিলেন। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here