স্মার্টফোন আনছে ইলন মাস্কের টেসলা

0
31

(দিনাজপুর২৪.কম) এবার স্মার্টফোন বাজারে প্রবেশ করছে ইলন মাস্কের টেসলা। প্রতিষ্ঠানটি শিগগিরই বাজারে আনতে যাচ্ছে টেসলা স্মার্টফোন।

জানা গেছে, টেসলার স্মার্টফোনকে সব দিক থেকেই এগিয়ে রাখতে চান ইলন মাস্ক। বিগত কয়েক মাস ধরেই টেসলার একটি স্মার্টফোন নিয়ে জল্পনা চলছে, যার নাম মডেল পিআই/পি। যদিও বিষয়টি নিয়ে টেসলা অফিসিয়ালি কিছু ঘোষণা করেনি। তবুও ইন্টারনেট দুনিয়ায় সয়লাব টেসলা স্মার্টফোন নিয়ে।

এদিকে এবারই যে প্রথম কোনো ‘ভিন্ন’ প্রডাক্ট নিয়ে টেসলা হাজির হচ্ছে এমনটা নয়। এর আগেও সাইবার-ট্রাক, কচিকাঁচাদের জন্য ইলেকট্রিক ভেহিকল, টেসলা ছাতা, এমনকি একটি স্টেনলেস স্টিলের বাঁশিও লঞ্চ করেছে ইলন মাস্কের সংস্থা।

তাই টেসলার স্মার্টফোন যখন আসছে, তখন ‘গোপনীয়তা’ তো একটু থাকবেই। কিন্তু তাও একাধিক তথ্য জানা গিয়েছে। সেগুলোই এক নজরে দেখে নেওয়া যাক।

টেসলা স্মার্টফোনের সম্ভাব্য ফিচার ও স্পেসিফিকেশন কেমন হবে?

>> টেসলার এই ফোনটি একটি আদ্যোপান্ত গেমিং স্মার্টফোন হতে চলেছে।
>> গিজ়চায়নার একটি রিপোর্ট থেকে জানা গেছে, এই ফোনে একটি স্কাই-ব্লু বার থাকছে। উপরে নেভি ব্লু কালার পার্ট। আর সেটাকে পৃথক করার জন্য উপরের দিকে দেওয়া হয়েছে একটি বড় নীল রঙের বর্ডার। মাঝখানে ব্লু স্ট্রিপে বেশ বড় করে থাকছে টেসলা টি লোগো।

>> ফোনের রিয়ার প্যানেলে থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হচ্ছে।

>> একটি ফোরকে লেভেল ৬.৫ ইঞ্চির স্ক্রিন থাকতে পারে এই ফোনে।

>> পারফরম্যান্সের দিক থেকে ফোনটি একটি স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর দ্বারা চালিত হবে।

>> এই প্রসেসর পেয়ার করা থাকবে ২টিবি স্টোরেজ ক্যাপাসিটর সঙ্গে।

ধারণা করা হচ্ছে, টেসলা স্মার্টফোন বেশ চড়া দামেই লঞ্চ করবে। তবে যতটাই দামি হোক না কেন, প্রতিযোগীদের টেক্কা দিতে প্রস্তুত ফোনটি। লাইফ ওয়্যার-এর একটি রিপোর্ট থেকে সম্প্রতি জানা গেছে, ফোনটির দাম হতে পারে ৮০০ থেকে ১২০০ মার্কিন ডলার। অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here