স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

0
37

(দিনাজপুর২৪.কম) স্বাধীন জাতিসত্তা, সার্বভৌম ভূখণ্ড, ৫৬ হাজার ৯৭৭ বর্গমাইলের মানচিত্র আর লাল-সবুজ পতাকা। একাত্তরের এই দিনে সব কিছু এক সুতোয় গেঁথে ভূ-গোলকে লেখা হয়েছিল ‘বাংলাদেশ’। আজ সেই ১৬ই ডিসেম্বর। বাঙালির যুদ্ধজয়ের উচ্ছ্বাস আর আত্মপরিচয় পাওয়ার দিন। অসীম রক্তের বদলে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সেই জাতির বীর শহীদ সন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে জাতীয় স্মৃতিসৌধে এসেছেন সর্বস্তরের মানুষ। সকাল সাড়ে ৬টার দিকে বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ধর্ম-বর্ণ নির্বিশেষে সব বয়সী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের দেওয়া পুষ্পাঞ্জলির ফুলে ফুলে ভরে ওঠে স্মৃতিসৌধের বেদি। নতুন প্রজন্মকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করতে পরিবার-পরিজনকে নিয়ে অনেকে সাভার স্মৃতিসৌধে এসেছেন।

সকাল ৭টা থেকে বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন দলে দলে স্মৃতিসৌধের শহিদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছে।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দূর-দূরান্ত থেকে মানুষ ছুটে আসছে সাভারের জাতীয় স্মৃতিসৌধে। বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা তাদের ব্যানার হাতে নিয়ে ও বিভিন্ন স্লোগান দিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here