হাবিপ্রবিতে তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

0
88

(দিনাজপুর২৪.কম) ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজ অধিকতর স্বচ্ছতা এবং দ্রুততার সাথে সম্পন্ন করার লক্ষ্যে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষক-কর্মকর্তাগণের জন্য তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণ আজ শেষ হয়েছে। আজ দুপুর ২ টায় উক্ত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।
প্রধান অতিথির বক্তব্যে হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আগস্ট মাস শোকের মাস। বক্তব্যের শুরুতেই আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে ঘাতকদের হাতে নিহত জাতির পিতার পরিবারের অন্যান্য সকল শহীদকে। তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আইসিটি বিষয়ক উপদেষ্টা জনাব সজিব ওয়াজেদ জয় এর পরামর্শক্রমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ই-নথির ধারণা নিয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ই-নথি বাস্তবায়ন হলে যেকোন স্থানে থেকেই অনলাইনে অফিসের সকল কাজ করা যাবে এবং এর ফলে স্বচ্ছতা ও কাজের গতি বাড়বে। বক্তব্যের শেষে তিনি প্রশিক্ষণে অংশগ্রহণ করা শিক্ষক-কর্মকর্তাদের ধন্যবাদ জানান এবং ইউজিসি থেকে আগত রিসোর্স পার্সনগণদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) হতে আগত রিসোর্স পার্সনগণের হাতে সার্টিফিকেট তুলে দেন প্রধান অতিথি মহোদয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here