হাবিপ্রবি’তে বিজনেস অ্যান্ড ইকোনমিক চ্যালেঞ্জেস শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত

0
75

(দিনাজপুর২৪.কম) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজনেস স্টাডিজ অনুষদের আয়োজনে “বিজনেস অ্যান্ড ইকোনমিক চ্যালেঞ্জেস” শীর্ষক দ্বিতীয় আর্ন্তজাতিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভিআইপি কনফারেন্স কক্ষে উক্ত কনফারেন্স অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও কিনোট স্পিকার হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর মাননীয় সদস্য প্রফেসর ড. মোঃ আবু তাহের, চীফ প্যাট্রন হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। বিজনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর রাফিয়া আখতার-এর সভাপতিত্বে উক্ত আন্তর্জাতিক কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশিদ, জার্ণাল অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি-এর এডিটর প্রফেসর ড. শ্রীপতি সিকদার এবং আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি’র মাননীয় সদস্য প্রফেসর ড. মোঃ আবু তাহের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ শিক্ষার বিস্তারে সুদূর প্রসারি লক্ষ্য নিয়ে ইউজিসি প্রতিষ্ঠা করেছিলেন। সেই লক্ষ্যকে সামনে রেখেই আমরা কাজ করে যাচ্ছি। তিনি তার বক্তব্যে গবেষণার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে হলে মান সম্পন্ন নতুন নতুন গবেষণার দিকে আমাদের নজর দিতে হবে। কনফারেন্সে আমন্ত্রণ জানানোর জন্য পরিশেষে তিনি মাননীয় ভাইস-চ্যান্সেলর ও বিজনেস স্টাডিজ অনুষদ সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানের চীফ প্যাট্রন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান তার বক্তব্যে বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্ব অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে, বাংলাদেশও এর বাহিরে নয়। এই পরিস্থিতিতেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং সামাজিক সুরক্ষার উপর গুরুত্ব দিয়েছেন। পাশাপাশি তিনি ট্যাক্স ও জিডিপির অনুপাতের উপর গুরুত্ব দিয়েছেন। সম্ভাব্য সংকটের বিষয়ে বারবার তিনি আমাদের সতর্ক করছেন, সাশ্রয়ী হওয়ার জন্য আহবান জানাচ্ছেন। দেশের স্বার্থে আমাদের সকলকে সাশ্রয়ী হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা গুলো মেনে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে এই সংকটময় সময় অতিক্রম করে সামনে এগিয়ে যেতে হবে। তিনি উক্ত কনফারেন্সের সফলতা কামনা করেন এবং প্রধান অতিথিসহ আয়োজকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here