হায়দরাবাদ হাউসে বৈঠকে শেখ হাসিনা ও মোদি

0
66
দ্বিপক্ষীয় বৈঠকের আগে দিল্লির হায়দরাবাদ হাউজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) ভারতের হায়দরাবাদ হাউসে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে এ বৈঠক শুরু হয়। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে যান সরকারপ্রধান। সেখানে শেখ হাসিনাকে স্বাগত জানান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে শেখ হাসিনাকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে শেখ হাসিনার সঙ্গে তার মন্ত্রিসভার সদস্যদের পরিচয় করিয়ে দেন মোদি।

সূচি অনুযায়ী, দুই নেতা শুরুতে একান্ত বৈঠকে বসেন। পরে তাদের নেতৃত্বে বাংলাদেশ-ভারত দ্বিপক্ষীয় বৈঠক শুরু হয়।

বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদীর পানি বণ্টন, রোহিঙ্গা সমস্যার সমাধানে সহযোগিতার পাশাপাশি দুই দেশের অনিষ্পন্ন বিষয়গুলো আলোচ্যসূচিতে প্রাধান্য পাবে বলে ধারণা করা হচ্ছে।

বৈঠক শেষে শেখ হাসিনা ও মোদির উপস্থিতিতেই কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। কর্মসূচি শেষে মোদির দেওয়া মধ্যাহ্নভোজে যোগ দেবেন শেখ হাসিনা।

চার দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল সোমবার ভারতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর তার সঙ্গে সাক্ষাৎ করেন। শেখ হাসিনা এ সময় দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে স্থল ও জলপথে যোগাযোগের ওপর জোর দেন। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here