হিলিতে চাল মজুদ ও বেশি দামে বিক্রি করায় ৩৮ হাজার টাকা জরিমানা

0
81
(দিনাজপুর২৪.কম) দিনাজপুরের হিলিতে মজুদ রেখে বাজার অস্থিতিশীল করা ও পুরোনো চাল বাড়তি দামে বিক্রি করায় মেসার্স শমসের সেমি অটোরাইস মিল এর মালিকসহ পাঁচ ব্যবসায়ীকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় হিলি বাজারে চালের দোকানগুলোতে ও ডাঙ্গাপাড়ার মেসার্স শমসের সেমি অটোরাইস মিলে অভিযান চালিয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম এই জরিমানা করেন।
হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ আলম বলেন, কয়েকদিন ধরেই চালের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। হিলির বাজারে চালের দোকানে বেশি দামে চাল বিক্রি হচ্ছে, ক্রেতাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে। এ সময় চারটি চালের দোকানে পুরানো চাল নতুন দামে বিক্রিসহ চাল বিক্রিতে অসঙ্গতির প্রমাণ পেয়েছি।
তিনি আরও বলেন, এ সময় তাদেরকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে একটি চালের মিলে অবৈধ মজুদের সন্ধান পেয়েছি। সেই মিল মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তার মিলে মজুদ থাকা চাল দ্রুত সময়ের মধ্যে বাজারে বিক্রির ব্যবস্থা করেছি।
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here