১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল

0
78

(দিনাজপুর২৪.কম) রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্মাণ করা হচ্ছে দেশের প্রথম মেট্রোরেল পথ। প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ এ রেলপথের দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত অংশ আগামী বছরের ডিসেম্বরে চালুর জন্য প্রস্তুতি চলছে। পরীক্ষামূলক এই যাত্রায় আগামী ১২ ডিসেম্বর উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল।

শুক্রবার (৩ ডিসেম্বর) ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কতৃপক্ষ জানিয়েছে, বিজয়ের মাসে আগারগাঁও পর্যন্ত পারফরমেন্স টেস্ট করা হবে । সে অনুযায়ী ১২ ডিসেম্বর মেট্রো রেল আগারগাঁও পর্যন্ত আসবে।

আগামী বছরের ডিসেম্বরে দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রী পরিবহন শুরুর পরিকল্পনা আছে কতৃপক্ষের।মতিঝিল পর্যন্ত চলাচল শুরু করা সম্ভব হবে ২০২৩ সালের ডিসেম্বরে।

গত ২৯ অগাস্ট প্রথমবারের মতো মেট্রোরেলের ভায়াডাক্টের ওপর পরীক্ষামূলক ট্রেন চালানো হয়। সেদিন ৬টি বগি নিয়ে দিয়াবাড়ি ডিপো থেকে মিরপুর ১২ নম্বর স্টেশন পর্যন্ত গিয়ে আবর ডিপোতে ফিরে আসে বৈদ্যুতিক এই ট্রেন। এরপর থেকে নিয়মিতই পরীক্ষামূলক যাত্রা চলছে। তবে এসব যাত্রা ছিল দিয়াবাড়ি থেকে মিরপুর ১০ নম্বর স্টেশন পর্যন্ত। আশা করা যাচ্চে ডিসেম্বরের ১২ তারিখে মেট্রোরেল উত্তরার দিয়াবাড়ি থেকে আসবে আগারগাঁও পর্যন্ত। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here