১৫৯ রানের লিড নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

0
37

(দিনাজপুর২৪.কম) সাজিদ খানের বলে রিভিউ নিয়ে লিটন দাস বেঁচে গেলেও ভাগ্য সহায় হয়নি মেহেদি হাসান মিরাজের। আম্পায়ার আঙুল তুললে রিভিউ নেন তিনি। কিন্তু সিদ্ধান্ত মিরাজের পক্ষে গেল না।

৪৪ বলে ১১ রান নিয়ে সাজিদের এলবিডব্লিউর ফাঁদে পড়েন মিরাজ। তার ফেরার পর ব্যাটিংয়ে নামেন নুরুল হাসান সোহান। একাদশে না থাকলেও ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফেরা ইয়াসির আলী রাব্বির ‘কনকাশন বদলি’ হিসেবে ব্যাটিং নামলেন তিনি।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১১৫ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন উইকেটরক্ষক লিটন দাস (৩২) ও সোহান (০)। বাংলাদেশ লিড নিয়েছে ১৫৯ রান। চতুর্থদিনের প্রথম সেশনে টাইগাররা ২৬ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১২০ রান জমা করেছে স্কোরবোর্ডে।

দিনের শুরুতে মুশফিকুর রহিম ফেরার পর লিটনকে নিয়ে দারুণভাবে প্রতিরোধ গড়ে তোলেন ইয়াসির আলী। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে লড়ে যাচ্ছিলেন ২৫ বছর বয়সী ব্যাটার।

কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের জন্য। শাহীন শাহ আফ্রিদির এক বাউন্সার হেলমেটে লাগার পর ‘রিটায়ার্ড-হার্ট’ হয়ে ফেরেন ইয়াসির। ৭২ বলে ৬ চারে ৩৬ রান করেন তিনি। ৮ রান নিয়ে চতুর্থদিন ব্যাটিংয়ে নামেন ইয়াসির।

স্বাগতিকেরা প্রথম ইনিংসে করে ৩৩০। পাকিস্তান প্রথম ইনিংসে অলআউট হয় ২৮৬ রানে। দ্বিতীয় ইনিংস শুরু করে ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিন পার করে বাংলাদেশ।

চতুর্থ দিনের প্রথম ওভারের তৃতীয় বলেই মুশফিককে (১৬) বোল্ড করে সাজঘরে ফেরান হাসান আলী। বুঝতে না পেরে পাকিস্তানি পেসারের বলটি ছেড়ে দিয়েছিলেন তিনি। কিন্তু সেই বলই ঢুকে উপড়ে ফেলে স্টাম্প।

চার মেরেই চট্টগ্রাম টেস্টের চতুর্থদিন শুরু করেছিলেন মুশফিক। কিন্তু বাংলাদেশকে বিপদে রেখেই ফিরতে হয় ‘মি. ডিপেন্ডেবল’কে। ১২ রান নিয়ে তৃতীয়দিন শেষ করেছিলেন মুশি। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here