১৫ তারিখের পর বৃহত্তর ময়মনসিংহের সব ঢাকামুখী বাস বন্ধ রাখা হবে

0
157

(দিনাজপুর২৪.কম) বছরের পর বছর গেলেও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর-টঙ্গী রুটে দুর্ভোগের কোনো সমাধান না হওয়ায় এবার ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ময়মনসিংহের ব্যবসায়ী এবং পরিবহন নেতারা। উভয় সংগঠনের নেতারা বলেন, আগামী ১৫ তারিখের মধ্যে গাজীপুর-টঙ্গীর অংশ সংস্কার করে যান চলাচলের উপযোগী করতে হবে। নইলে ১৫ জানুয়ারি তারিখের পর টাঙ্গাইল, কিশোরগঞ্জসহ বৃহত্তর ময়মনসিংহের কোনো বাস আর ওই রুটে যাতায়াত করবে না।

আজ রবিবার দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সাংবদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জিলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা। এ সময় ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিনুল হক শামীম, জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, চেম্বার সহ-সভাপতি শংকর সাহাসহ পরিবহন ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে বলা হয়, চার লেনের সড়ক হওয়ায় ময়মনসিংহ থেকে গাজীপুর যাতায়াতে প্রায় এক ঘণ্টা সময় লাগলেও গাজীপুর থেকে টঙ্গী পর্যন্ত প্রায় ১ থেকে ২ ঘণ্টা, কখনো কখনো ৩ ঘণ্টাও লেগে যায়। এতে মানুষের ভোগান্তি যেমন হয়, তেমনি পরিবহন খরচ অনেক বেড়ে যায়।

সম্মেলনে বলা হয়, উন্নয়নকাজ চলমান থাকলেও যানবাহন চলাচলে সংস্কারকাজ এ সড়কে হচ্ছে না। যে জন্য যাত্রী এবং যানবাহন মালিক-শ্রমিকদের ভোগান্তি বেড়েই চলেছে। তাই রাস্তাটি আগামী কয়েক দিনের মধ্যে সংস্কার করে যান চলাচলের উপেযাগী করতে হবে। নইলে বাধ্য হয়ে ঢাকামুখী এ অঞ্চলের পরিবহন বন্ধ করে দিতে হবে বলে বক্তারা জানান। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here