২০২১ ফিরে দেখা দিনাজপুর জেলা

0
59

(দিনাজপুর২৪.কম) ২০২১ সালে দিনাজপুর জেলায় অনেক ঘটনা ঘটেছে সব কিছু তুলে ধরা সম্ভব হয়নি তবে মনে রাখার মত কিছু ঘটনা তুলে ধরা হলো যা মনে পড়লে হৃদয়ে দাগ কেটে যায়। তথ্য সংগ্রহে- সাংবাদিক মাওলানা সুজাউল ইসলাম হাবিবী

পায়ে হেঁটে হজ করা মহি উদ্দীনের চিরবিদায়:

পায়ে হেঁটে হজ পালন করা দিনাজপুরের হাজি মোহাম্মদ মহিউদ্দিন (১১৫) আর নেই। রোববার রাত সাড়ে ১২টায় ইন্তেকাল করেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। তিনি স্ত্রী, চার মেয়ে ও দুই ছেলে রেখে গেছেন। সোমবার বাদ জোহর রামসাগর জামে মসজিদে জানাজা শেষে দিঘিপাড়ার নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। দিনাজপুর রামসাগর জাতীয় উদ্যানে প্রবেশ করে রাস্তা দিয়ে পশ্চিম দিকে গিয়ে বামে ঘুরে কিছুদুর যেতেই চোখে পড়বে রামসাগরের পাষাণ বাঁধা ঘাট আর পশ্চিম দিকে দেখা যাবে একটি মসজিদ। সেখানেই অতিশয় একজন বৃদ্ধকে চোখে পড়ত। তিনি রামসাগরে আসা পর্যটকদের আহ্বান করতেন রামসাগর দিঘীপাড়া হাফেজিয়া ক্বারিয়ানা মাদরাসা ও এতিমখানায় দান করার জন্য। সেই মানুষটি এখন আর সেখানে চোখে পড়বে না। বয়সের ভারে তিনি নুয়ে পড়েছেন। শরীরে নানা রোগ বাসা বেধেছে। এই মানুষটি বাংলাদেশ থেকে পাঁয়ে হেঁটে সৌদি আরব গিয়ে পবিত্র হজ পালন করেছিলেন।

দুর্নীতির দায়ে বরখাস্ত টিটিসির অধ্যক্ষ:

দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হককে সাময়িক বরখাস্ত করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর ম্যুরাল ও কর্নার নির্মাণ অর্থে বাথরুম নির্মাণসহ নানান অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৩৩টি অভিযোগ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মহাপরিচালক বরাবর টিটিসির কয়েকজন শিক্ষক ও কর্মকর্তা অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সারওয়ার আলমের নেতৃত্বে একটি তদন্ত দল দিনাজপুরে এসে তদন্ত কাজ সম্পন্ন করেন।

দিনাজপুরে দুই মসজিদে, জঙ্গি সন্দেহে আটক ৪৭:

দিনাজপুর সদর ও জেলার বিরল উপজেলার দুই মসজিদে অভিযান চালিয়ে ৪৭ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পৃথক দুটি দল। ওই দুই মসজিদে ঢাকা থেকে তাবলিগ জামাতের দল আসে দুই দিন আগে। কিন্তু ঢাকা অ্যান্টি টেররিজম ইউনিটের কাছে রিপোর্ট ছিল তারা জঙ্গি কার্যক্রম পরিচালনার উদ্দেশ্যে তাবলিগ জামাতের সদস্য সেজে দিনাজপুরের সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালাহ জামে মসজিদ ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অবস্থান করছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে দিনাজপুর পুলিশের সহযোগিতায় তারা ১২টা থেকে ২টা পর্যন্ত মসজিদ দুটিতে অভিযান চালায়। এ সময় বায়তুল ফালাহ জামে মসজিদ থেকে ৩০ জন ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জনকে আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা বিছানাসহ যাবতীয় মালামাল নিয়ে যায় পুলিশ। তাদেরকে দিনাজপুর পুলিশ লাইনে রাখা হয়েছে বলে জানা গেছে।

ইউরোপ-আমেরিকাতে যাচ্ছে দিনাজপুরের পুতুল:

মোয়াজ্জেম হোসেন মিজু। দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বাসিন্দা। পুতুল বানানোর কোম্পানির মালিক। তার কোম্পানির পুতুল দেশ পেরিয়ে আমেরিকা ও ইউরোপ মহাদেশেও রপ্তানি হচ্ছে। ১৫ বছর আগে মাত্র তিনজন শ্রমিক নিয়ে শুরু করেন কোম্পানি। বিদেশে চাহিদা বাড়ার সাথে সাথে শ্রমিকের সংখ্যাও বাড়িয়েছেন তিনি। বর্তমানে প্রায় ৫০০ নারী শ্রমিক কাজ করছেন তার কোম্পানিতে। এতে স্বাবলম্বী হচ্ছেন স্থানীয় নারীরা।

দিনাজপুরে মা-ছেলেকে অপহরণ:

দিনাজপুরে ফিল্মি স্টাইলে মা জহুরা বেগম ও ছেলে জাহাঙ্গীরকে অপহরণের পর ১৫ লাখ টাকা মুক্তিপন আদায়ের সময় রংপুর সিআইডি জোনের এএসপি সারোয়ার কবীর, এএসআই হাসিনুর রহমান ও কনেস্টবল আহসানুলকে আটক করেছে পুলিশ। চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দিনাজপুর শিক্ষা বোর্ডে চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ:

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছন প্রফেসর মো. কামরুল ইসলাম। রোববার দুপুর ১২টায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান হিসেবে সচিব প্রফেসর জহির উদ্দিন আহম্মেদের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন নতুন নিয়োগপ্রাপ্ত এই শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম।

বড় ভাইয়ের শাবলের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু:

অভিযোগে উল্লেখ করা হয়, জমিজমা সংক্রান্ত জের ধরে দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলে আসছিল। এ দ্বন্দ্বের জের ধরে শুক্রবার সকালে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বড় ভাই শ্যামল ছোটভাই রাখাখের মাথায় শাবল দিয়ে আঘাত করেন। এতে ঘটনাস্থলেই ছোটভাই রাখালের মৃত্যু হয়। নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, বড় ভাইয়ের শাবলের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে, এমন খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের  জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে পাঠিয়েছে।

পার্বতীপুরে থানা হাজত থেকে পালিয়েছে আসামী:

দিনে দুপুরে পার্বতীপুর মডেল থানা হাজতের জানালার গ্রিল ভেঙ্গে পালিয়েছে ওয়ারেন্টের এক আসামী। পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া কয়লা খনি পুলিশ তদন্ত কেন্দ্র সূত্রে জানা যায়, একটি ওয়ারেন্ট ভূক্ত মামলার আসামী মোকারুল ইসলামকে (৩২) রাত ১২টার দিকে উপজেলার হাবড়া ইউনিয়নের ভবানীপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে রাতেই আসামী মোকারুল ইসলামকে পার্বতীপুর মডেল থানায় হস্তান্তর করা হয়। পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাজতখানার জানালার তিনটি গ্রীল ভেঙ্গে ফেলে কৌশলে পালিয়ে যায় আসামী।

শিশুকে ধর্ষণের পর হত্যা:

দিনাজপুরের কাহারোল উপজেলায় চতুর্থ শ্রেণির স্কুলছাত্রী জাকিয়া আক্তার (১১)-কে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠে। ওই ছাত্রীর মরদেহ পাটক্ষেতে মিলে। কাহারোল থানার ওসি ফেরদৌস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রতিদিনের ন্যায় শনিবার তারগাঁ ইউনিয়নের পাহাড়পুর গ্রামের জাহাঙ্গীর হোসেনের মেয়ে জাকিয়া আক্তার বাড়ির পাশ্ববর্তী গ্রামে প্রাইভেট পড়তে গিয়েছিল। প্রাইভেট পড়ে আর সে বাড়ি ফিরেনি। তার বাবা মা অনেক খোঁজাখুঁজি করে। রবিবার সকাল ৯টার দিকে উপজেলার ২নং রসুলপুর ইউপির বনড়া গ্রামের পাটক্ষেতে স্থানীয়রা ওই মেয়েটির লাশ আবিষ্কার করে। পরে পুলিশকে খবর দেয়।

দিনাজপুরের নবাবগঞ্জে নিজ বাড়ী থেকে স্বামী স্ত্রী’র মরদেহ উদ্ধার:

দিনাজপুরের নবাবগঞ্জে বৃদ্ধ দম্পতির মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারনা বৃহস্পতিবার দিনগত রাতের যে কোন সময় তাদের শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার (৫ নভেম্বর) উপজেলার নিরসা পলাশবাড়ী গ্রামের নিজ বাড়ি থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন, ওই গ্রামের মৃত আহাদ আলীর ছেলে হাফিজুল ইসলাম (৭০) ও তার স্ত্রী ফেন্সী বেগম (৬০)। পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার সকালে বাড়ীর অন্যান্য লোকজনেরা ঘুম থেকে উঠে পড়েন। কিন্তু হাফিজুল ও তার স্ত্রী ফেন্সি ঘুম থেকে না উঠায় বাড়ীর লোকজনেরা ঘরের দরজায় গিয়ে ডাকাডাকি করতে থাকেন। এসময় লোকজনেরা কোন সাড়া শব্দ না পেয়ে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে দেখেন বিছানায় তাদের স্বামী-স্ত্রীর লাশ পড়ে আছে। এরপর থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে লাশ উদ্ধার করেন।নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, ধারনা করা হচ্ছে রাতের কোন এক সময় তাদের শ্বাসরোধ করে হত্যা করা হতে পারে। লাশ ময়না তদন্তের জন্য সন্ধ্যায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে। তবে পুরো ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

দিনাজপুর কারাগারে প্রতিষ্ঠার ১৬৭ বছরে প্রথম মৃত্যুদণ্ড কার্যকর:

দিনাজপুর জেলা কারাগার প্রতিষ্ঠার ১৬৭ বছরে প্রথম এ কারাগারের ফাঁসির মঞ্চে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামির। স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল হককে ০৯ জুন বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

দিনাজপুর ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে গৃহবধূর আত্মহত্যা:

দিনাজপুরে পারিবারিক কলহের জেরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে বিলকিস (৩৫) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। শনিবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় শহরের রেল কলোনি এলাকায় এই ঘটনা ঘটে। নিহত বিলকিস শহরের পশ্চিম মিশন রোডের রেল কলোনি এলাকার মৃত নুরু মিয়ার মেয়ে। স্থানীয়রা জানান, সকাল থেকেই পারিবারিক বিষয়ে তাদের মধ্যে ঝগড়া চলছিল। পরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে বিলকিস আত্মহত্যা করেন।

নানা বিয়ে করতে রাজি না হওয়ায় নাতিকে অপহরণ:

দিনাজপুরের ঘোড়াঘাটে নানা বিয়ে না করায় নাতিকে অপহরণ করেছেন এক নারী। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জানা গেছে, দিনাজপুরের ঘোড়াঘাট পৌর এলাকার হঠাৎপাড়া গ্রামের বৃদ্ধ জিয়ারুল ইসলাম (৫২) বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তি করেন। সেই সুবাদে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার গোবিন্দপুর-কালিতলা গ্রামের নুর জামালের স্ত্রী রিপা বেগমের (২৬) সঙ্গে তার পরকীয়া প্রেম গড়ে ওঠে। জিয়ারুল দীর্ঘদিন থেকে রিপা বেগমকে বিয়ে করার আশ্বাস দিয়েও শেষ পর্যন্ত বিয়ে করতে রাজি না হওয়ায় রিপা বেগম কৌশলে গত সোমবার (১৫ নভেম্বর) বিকেলে জিয়ারুলের বাড়িতে গিয়ে তার নাতি জিম বাবুকে (৩) অপহরণ করে নিয়ে যান।

মাদরাসার খাবার খেয়ে ৪৫ ছাত্র হাসপাতালে:

দিনাজপুরের বীরগঞ্জের এক মাদরাসায় রাতের খাবার খেয়ে হয়ে ৪৫ ছাত্র অসুস্থ হয়েছে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়। বুধবার (২৫ আগস্ট) রাত ১১টা থেকে ১২টা মধ্যে তাদের হাসাপাতালে নেয়া হয়। অপরদিকে, মাদরাসার রান্না ঘরের পাশ থেকে সমিকরণ নামে একটি কীটনাশকের বোতল উদ্ধার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গ্রামে ছুটি কাটাতে গিয়ে না ফেরার দেশে কনস্টেবল:

দিনাজপুরের বোচাগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক কনস্টেবল নিহত হয়েছেন। তিনি ছুটি কাটাতে গ্রামের বাড়িতে গিয়েছিলেন। বুধবার (২৮ জুলাই) সন্ধ্যায় বোচাগঞ্জ উপজেলার ইসলামপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত পুলিশ কনস্টেবলের নাম সুনিল রায় (২৬)। তিনি বোচাগঞ্জ উপজেলার ২নং ইশানিয়া ইউনিয়নের সহজপুর গ্রামের সমর চান রায়ের ছেলে। বোচাগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহাবুবুর রহমান সরকার জানান, কনস্টেবল সুনিল রায় ঢাকায় মেট্রোপলিটন পুলিশের মিরপুর-২ এ কর্মরত ছিলেন। তিনি সেখানে এক সিনিয়র অফিসারের গাড়ি চালাতেন। তিনি ছুটিতে বোচাগঞ্জে গ্রামের বাড়িতে গিয়েছিলেন। বুধবার সন্ধ্যায় সেতাবগঞ্জ পৌর শহর থেকে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে তার মোটরসাইকেলকে ধাক্কা দেয় ট্রাক। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ব্যাপারে বোচাগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

হাবিপ্রবির জোড়া খুনের আসামি আওয়ামী লীগ নেতা কাঞ্চন জেলহাজতে:

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) আলোচিত দুই ছাত্র হত্যা মামলার আসামি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনকে কারাগারে পাঠিয়েছে আদালত। চার্জশিট দাখিলের একবছর পর গত বৃহস্পতিবার বিকালে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে আত্মসমর্পন করেন কাঞ্চন। এ সময় জামিনের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান সরকার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে ২০২০ সালের ২৯শে জুলাই দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১ (সদর) এ চার্জশিট দাখিল করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক (ওসি) রমজান আলী।

হাবিপ্রবির জোড়া খুনের ঘটনায় আটক আবু ইবনে রজব ও সুজন:

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) চাঞ্চল্যকর ২ শিক্ষার্থীকে হত্যা মামলায় জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজব ও সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সুজনকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার (১৫ জুন) দুপুরে দিনাজপুর আমলী আদালত-১ (সদর) এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসাইন সিআইডির আবেদনের প্রেক্ষিতে তাদের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়াও কোতয়ালী থানা পুলিশের আবেদনের প্রেক্ষিতে ওই ২ নেতাকে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদ করার মঞ্জুর করেছেন বিচারক।

মসজিদের ফ্যানে ঝুলে বৃদ্ধের আত্মহত্যা:

দিনাজপুরে মসজিদের ফ্যানে ঝুলে নহিত মিন্টু (৬৫) নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। সোমবার (২১ জুন) সদর উপজেলার পশ্চিম শিবরামপুর বায়তুল ইসলাম জামে মসজিদে এ ঘটনা ঘটে। নহিত মিন্টু ওই গ্রামের মৃত আজিজুল ইসলামের ছেলে। মসজিদের মুয়াজ্জিন জোবায়ের বলেন, যোহরের নামাজ শেষে চিরিরবন্দরে গ্রামের বাড়িতে চলে যাই। সেখান থেকে ফিরে আসরের নামাজের সময় মসজিদে প্রবেশ করে নহিত মিন্টুর ঝুলন্ত মরদেহ দেখি।

বাবার কিনে দেয়া রশিতে মেয়ের ঝুলন্ত লাশ:

দিনাজপুর শহরে শরীরচর্চার জন্য বাবার কিনে দেয়া রশি দিয়ে গলায় ফাঁস লাগা অবস্থায় ভুমিকা অধিকারী (১৭) নামে এক কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৭ জুন) দুপুরে গুঞ্জাবাড়ী ইস্কন মন্দির এলাকায় বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ভুমিকা অধিকারী ওই এলাকার বিবেক চন্দ্র অধিকারীর মেয়ে। তবে তারা স্থানীয় নয়, গত ১৪ দিন আগে পরিবারসহ বিবেক অধিকারী ওই এলাকার পরিতোষ রায়ের বাড়ির নিচ তলা ভাড়া নিয়ে বসবাস করছিলেন। এর আগে তারা শহরের বালুবাড়ী এলাকার একটি বাড়িতে ভাড়া থাকতেন। বিবেক অধিকারী পেশায় একজন স্কুল শিক্ষক। তার মেয়ে ভূমিকা দিনাজপুর সরকারী মহিলা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। স্থানীয় সূত্রে জানা গেছে, (৬ জুন) রোববার দিবাগত রাতে খাওয়ার পর প্রতিদিনের মতো তার শোবার ঘরে ঘুমাতে যায়। সোমবার সকালে তাকে বাবা ডাকাডাকি করলেও কোনো রকম সাড়াশব্দ পাচ্ছিলেন না। পরে তার বাবা দরজা ভেঙে ঘরে ঢুকলে সিলিং ফ্যানের (বৈদ্যুতিক পাখা) সঙ্গে মেয়েকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

হাজতখানায় স্বামীকে খাবারের সঙ্গে ইয়াবা দিতে গিয়ে গ্রেফতার স্ত্রী:

দিনাজপুর পুলিশ কোর্টের হাজতখানায় স্বামীকে শুকনো খাবারের সঙ্গে ইয়াবা দিতে গিয়ে ১৬ পিস ইয়াবাসহ এক নারীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিনাজপুর পুলিশ কোর্টের হাজতখানায় এই ঘটনা ঘটে। গ্রেফতার নারীর নাম রুজিনা বেগম রিক্তা (২৫)। তার স্বামীর নাম মিলন রহমান (২৭)। তিনি পাবর্তীপুর উপজেলার সাহেবপাড়া গ্রামের বাসিন্দা। মিলন একটি চুরি মামলার আসামি। দিনাজপুর গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ইমাম জাফর জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর পুলিশ কোর্টে একটি চুরি মামলার আসামি মিলনকে হাজতখানায় নিয়ে আসা হয়। এ সময় তার স্ত্রী রুজিনা বেগম রিক্তা শুকনো খাবার দেয়ার জন্য পুলিশের কাছে যান। হাজতখানায় ডিউটিতে থাকা পুলিশ সদস্য ওই শুকনা খাবার নিতে না চাইলে রুজিনা কোর্ট পুলিশ পরিদর্শক শফিকুল ইসলামের কাছে যান এবং তার স্বামীকে খাবার দেয়ার জন্য অনুরোধ জানান। এ সময় খাবার চেক করতে গিয়ে চিড়ার মধ্যে ১৬ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এই ঘটনায় রুজিনাকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন।

সরকারি কোষাগারের ২ কোটি টাকা আত্মসাৎ মামলায় বাদী গ্রেফতার:

দিনাজপুরে ভুয়া বিল-ভাউচার তৈরি করে সরকারি কোষাগার থেকে দুই কোটি ১৯ লাখ টাকা আত্মসাতের ঘটনায় দায়ের করা মামলায় আরও একজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতার আসামি হলেন সাইফুল ইসলাম মণ্ডল। এই দুর্নীতির ঘটনায় অপর দুই কর্মকর্তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার বাদী। দুদক দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের কর্মকর্তাদের তদন্তে তাকেই গ্রেফতার করল দুদক। বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা দুদক সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান তাকে গ্রেফতার করেন। গ্রেফতার সাইফুল ইসলাম দিনাজপুর জেলার সাবেক জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা এবং বর্তমানে হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ে নিরীক্ষা হিসাবরক্ষণ কর্মকর্তা (সদর দফতর সংযুক্ত) পদে কর্মরত।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here