২১ দিন পর করোনায় ফের মৃত্যু

0
19

(দিনাজপুর২৪.কম) দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। এর আগে সর্বশেষ ৩০ মে করোনায় একজনের মৃত্যু হয়েছিল। অর্থাৎ ২১ দিন পর দেশে আবারও করোনায় কারও মৃত্যু ঘটল।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় দেশে মোট করানা শনাক্ত হয়েছে ৮৭৩ জনের শরীরে। এর আগে গতকাল রোববার শনাক্ত ছিল ৫৯৬। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এখন  পর্যন্ত ২৯ হাজার ১৩২ জন করোনায় মারা গেছেন। দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ব্যক্তি পুরুষ এবং তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকার একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

 স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৪৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ২৮টি। এখন পর্যন্ত এক কোটি ৪২ লাখ ৩৩ হাজার ৩২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

 এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১০ দশমিক ৮৭ শতাংশ শনাক্তের হার নিয়ে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৫ শতাংশ শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৯ শতাংশ। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here