২৪ ঘণ্টায় ৮০০ রুশ সেনা নিহত: ইউক্রেন

0
28
১১ মাসের বেশি সময় ধরে চলছে দেশ দুইটির সংঘাত

(দিনাজপুর২৪.কম) গত ২৪ ঘণ্টায় রাশিয়ার আট শতাধিক সেনা নিহত হয়েছে। রুশ অধিকৃত পূর্বাঞ্চলীয় দোনেতস্ক অঞ্চলে লড়াইয়ে রাশিয়ার এসব সেনা নিহত হয়। ইউক্রেনের সেনাবাহিনীর পক্ষ থেকে এ দাবি করা হয়েছে। আজ বৃহস্পতিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন এই তথ্য জানিয়েছে।

যুদ্ধ নিয়ে নিয়মিত আপডেট তথ্যে ইউক্রেনের সেনাবাহিনী জানিয়েছে, রাশিয়ার সেনারা বাখমুত শহরে হামলার তীব্রতা বাড়াতে মনোনিবেশ করেছে। দোনেতস্কের আভদিভকা, কুপিয়ান্সক এবং খারকিভ অঞ্চলে রুশ বাহিনী হামলা চালালেও সফল হয়নি।

ইউক্রেনের বাহিনীর পক্ষ থেকে আরও দাবি করা হয়েছে, তারা রুশ বাহিনীর একটি হেলিকপ্টার, তিনটি ট্যাঙ্ক ধ্বংস করে দিয়েছে। তবে ইউক্রেনের এসব দাবির সত্যতা আল-জাজিরার পক্ষ থেকে নিরপেক্ষভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ১১ মাসের বেশি সময় ধরে চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুইপক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাত আরও বেড়েছে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here