৪ উইকেট নিয়ে প্রথম সেশনটা বাংলাদেশের

0
124

(দিনাজপুর২৪.কম) ডারবান টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের প্রাপ্তি ৪ উইকেট। অন্যদিকে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করেছে ৮১ রান। বল হাতে এ সেশনে আলো ছড়ান পেসার খালেদ আহমেদ, ইবাদত হোসেন ও স্পিনার মেহেদী হাসান মিরাজ। ৮ উইকেটে ৩১৪ রান নিয়ে বিরতিতে গেছে দক্ষিণ আফ্রিকা।
মিরাজে সেঞ্চুরি বঞ্চিত বাভুমা, ইবাদতের দ্বিতীয় আঘাত
ডারবান টেস্টের প্রথম দিনে বাংলাদেশের সেরা পারফর্মার ছিলেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ স্কোরারের উইকেটটি তুলে নিলেন তিনি। ৯৩ রান করা টেম্বা বাভুমাকে বোল্ড করে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়েছেন মিরাজ। বাভুমার ১৯০ বলের ইনিংসে ছিল ১২ চারের মার। পরের ওভারের প্রথম বলেই কেশভ মহারাজকে (১৯) বোল্ড করেন ইবাদত হোসেন।

এতে ৮ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ২৯৮ রান।
শুরুতেই খালেদের জোড়া আঘাত
ডারবানে প্রোটিয়াদের ওপেনিং জুটি ভেঙে শুভ সূচনা করেছিলেন খালেদ আহমেদ। দ্বিতীয় দিনের শুরুতেই চমক দেখালেন এই পেসার। কাইল ভেরেইন এবং উইয়ান মডারকে ফেরালেন খালেদ।
৮২.২ ওভারে ভেরেইনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন খালেদ। ২৮ রানে ফেরেন এই ব্যাটার। পরের বলেই মডারকে শূন্য হাতে ফেরান খালেদ।
৮৩.২ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৪৫ রান।

তাসকিন-ইবাদতদের দিকে তাকিয়ে বাংলাদেশ
বল হাতে ডারবান টেস্টের শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। তবে প্রথম দিনশেষে টাইগার বোলারদের অর্জন ৪ উইকেট। দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমেছেন দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটার টেম্বা বাভুমা ও কাইল ভেরেইন। চাই দ্রুত উইকেট। লাগাম টানতে তাসকিন-ইবাদতদের দিকে তাকিয়ে বাংলাদেশ।

প্রথম দিন দক্ষিণ আফ্রিকার ওপেনিং জুটি ভাঙতেই ১১৩ রান খরচ করে টাইগার বোলাররা। তবে এরপর মাত্র ৬৭ রানের ব্যবধানে প্রোটিয়াদের ৪ উইকেট তুলে নেন খালেদ-মিরাজরা। দিনশেষে ৪ উইকেট হারিয়ে ২৩৩ রান তোলে স্বাগতিক দল। টেম্বা বাভুমা ৫৩ এবং কাইল ভেরেইন ২৭ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো প্রথম দিন শেষে বলেন, দুই দলকে তিনি সমতায় দেখছেন। দ্বিতীয় দিন সকালে তার চাওয়া দ্রুত দুটি উইকেট নেয়া এবং সেই পথ ধরে দক্ষিণ আফ্রিকাকে ৩০০-৩২০ রানের মধ্যে আটকে রাখা।

বাংলাদেশ তাকিয়ে থাকবে দ্বিতীয় নতুন বলের দিকে, যা পাওয়া যাবে আর ৩.১ ওভার পরই। কোচের চাওয়া পূরণ করতে হলে আগের দিনের হতাশা পেছনে ফেলে জ্বলে উঠতে হবে তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও খালেদ আহমেদের পেসত্রয়ীকে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here