রবিবার , ৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

দিনাজপুর রণক্ষেত্র: পুলিশ-সাংবাদিকসহ আহত ৯০, সদর-৩ আসনের এমপির বাড়ি ভাঙচুর

প্রতিবেদক
admin
আগস্ট ৪, ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) রণক্ষেত্রে পরিণত হয়েছে দিনাজপুর জেলা। বিক্ষুব্ধ শিক্ষার্থী-জনতা ও আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা এবং সংঘর্ষে আহত হয়েছেন পুলিশ, সাংবাদিকসহ অন্তত শতাধিক মানুষ। এছাড়া জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির বাড়িতেও হামলা হয়েছে। অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে পুলিশ পিকআপ, অ্যাম্বুলেন্স, ভ্যান, প্রাইভেটকার, মাইক্রো বাস ও সাংবাদিকদের ৮ টি মোটরসাইকেল।

রোববার ৪ জুলাই দুপুর ১২ টার পর থেকে দিনাজপুর শহর রণক্ষেত্রে পরিণত হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীসহ বিক্ষুব্ধ সাধারণ জনতা লাঠিসোটা নিয়ে মাঠে নামে। হাসপাতাল রোডস্থ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির বাড়িতে হামলা চালায়। ইট-পাটকেল নিক্ষেপ ও ভাঙচুর করে বাড়ির গেট, জানালা এবং সাইনবোর্ড।

এসময় অতিরিক্ত পুলিশ এসে কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে বিক্ষিপ্ত ছাত্র-জনতা ও পুলিশ-আইন-শৃখংলা বাহিনীর মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ছড়িয়ে পড়ে।

এদিকে আন্দোলনকারীরা দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সামনে ৮টি মোটরসাইকেল ভাংচুর করে বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিভিন্ন স্থানে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছিল।

সর্বশেষ - ক্যাম্পাস