মঙ্গলবার , ২০ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

রংপুরে হত্যা মামলায় হাসিনার সঙ্গে রেহানাও আসামি

প্রতিবেদক
admin
আগস্ট ২০, ২০২৪ ১১:৫০ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ছাত্র-জনতার আন্দোলনে ক্ষমতাচ্যুত হয়ে দেশ থেকে পালানোর পর দেশের বিভিন্ন স্থানে সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলা হচ্ছে। এবার রংপুরে একটি মামলায় সঙ্গে তার বোন শেখ রেহানাকেও আসামি করা হয়েছে। এর আগে শেখ হাসিনার বিরুদ্ধে অনেক মামলা হলেও এবারই প্রথম আসামি করা হয়েছে শেখ রেহানাকেও।

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন সহিংসতায় নিহত সবজি বিক্রেতা সাজ্জাদ হোসেন হত্যা মামলায় শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ৫১ জনকে আসামি করে মামলাটি করেন নিহতের স্ত্রী জিতু বেগম।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে রংপুর মেট্রোপলিটন আমলি আদালতে কোতয়ালীতে মামলাটি দায়ের করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, সাংবাদিক ও কলামিস্ট সুভাষ সিংহ রায়, প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব নাইমুল ইসলাম খান, সাবেক তথ্য প্রতিমন্ত্রী এ আরাফাত, সাবেক এমপি অপু উকিল, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার উত্তম কুমার পাঠান, অতিরিক্ত পুলিশ কমিশনার উৎপল কুমার পাল, সহকারী কমিশনার মো. আল ইমরান হোসেন, সহকারী কমিশনার মো. আরিফুজ্জামা, এসআই আকমল, এসআই নিতাই রায়, জজ কোর্টের পিপি আব্দুল মালেক, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হক প্রামানিক, নারী শিশু ট্রাইবুন্যালের পিপি জাহাঙ্গীর আলম তুহিন, জাতীয় শ্রমিকলীগের সভাপতি আব্দুল মজিদ। এছাড়া যুবলীগ নেতা রবিউল আলম জুয়েল, রেডিও সুমন, লক্ষিণ চন্দ্র দাস, স্বেচ্ছাসেবক লীগের নেতা সিরাজুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন, বার লাইব্রেরী বিষয়ক সম্পাদক রুহুল আমিন তালুকদার, আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক লীগের মেহেদী হাসান শফি,  ইদ্রিস আলী, মানিক অধিকারী, স্বেচ্ছাসেবক লীগ নেতা রমজান আলী তুহিন, আশরাফুল চেয়ারম্যান, স্বেচ্ছাসেবক লীগ নেতা জাবেদ মিয়া, দুলাল চন্দ্র রায়, স্বেচ্ছাসেবক লীগ নেতা আতাউজ্জামান বাবু, নাসির উদ্দিন, শেখ কামাল, আশরাফুল ইসলাম সজিব, সাবেক এমপি জাকির হোসেন সরকার, আব্দুল লতিফ, গংগাচড়া উপজেলা আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম, গংগাচড়ার শহীদ চৌধুরী দ্বীপ, ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবু, গংগাচড়া উপজেলার সাবেক চেয়ারম্যান রুহুল আমিন, সাবেক এমপি আসাদুজ্জামান বাবলু, সাবেক এমপি আহসানুল হক চৌধুরী ডিউক, বদরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র টুটুল চৌধুরী, বদরগঞ্জ উপজেলা সাবেক চেয়ারম্যান সুইট, নারী ও শিশু ট্রাইবুনালের সাবেক পিপি খন্দকার রফিক হাসনাইনসহ আরও অজ্ঞাত পরিচয় ৩০০ জন।

নিহত সাজ্জাদ হোসেনের স্ত্রী জিতু বেগম বলেন, আমার সন্তানকে যারা এতিম করল, আমাকে যারা বিধবা করল, আমি তাদের বিচার চাই। আমি সর্বোচ্চ বিচার কামনা করি এই সরকারের কাছে। এসময় তিনি পিতৃহারা সন্তানের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টার দিকে রংপুর সিটি পার্ক মার্কেটের নিচে সবজি কিনতে গিয়ে গুলিবিদ্ধ হন সবজি বিক্রেতা সাজ্জাদ হোসেন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।-ডেস্ক রিপোর্ট

সর্বশেষ - ক্যাম্পাস