রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

বিরামপুরে শিক্ষক অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রতিবেদক
admin
আগস্ট ২৫, ২০২৪ ১:৩০ অপরাহ্ণ

মোঃ নজরুল ইসলাম (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)  একই পদে নিয়োগকৃত দুই শিক্ষকের মধ্যে পরে নিয়োগপ্রাপ্ত শিক্ষককে অপসারণের দাবিতে বিরামপুর উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকগণ রবিবার (২৫ আগষ্ট) স্কুলের সামনে মানববন্ধন ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেছে।
স্মারকলিপি সূত্রে প্রকাশ, মোহনপুর উচ্চ বিদ্যালয়ে শুণ্যপদে আব্দুল খালেককে ১৯৯১ সালে সহকারী প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ করা হয় এবং প্রধান শিক্ষক না থাকায় তিনিই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। স্কুলে সহকারী প্রধান শিক্ষক বহাল থাকা অবস্থায় স্কুল কর্তৃপক্ষ একই পদে ২০১৯ সালে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে মামুনুর রশীদ নামে একজনকে নিয়োগ করেন। একই পদে পরে নিয়োগ প্রাপ্ত মামুনুর রশীদ প্রভাব বিস্তার করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বও হাতিয়ে নেন। তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক থাকাকালে বিভিন্ন অনিয়ম, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে অসদাচরণ ও শিক্ষার পরিবেশ বিনষ্ট করেন বলে অভিযোগ উঠেছে।
বিষয়টি নিয়ে পূর্বে নিয়োগপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক আব্দুল খালেক আদালতে মামলা করেন এবং ২০২৪ সালের ২৮ জানুয়ারী তার স্বপক্ষে আদেশ হয়। তখন থেকে আব্দুল খালেক পুন:রায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব নেন। কিন্তু সম্প্রতি পরে নিয়োগ প্রাপ্ত মামুনুর রশীদ আবারো স্কুলে বহালের জন্য বিভিন্ন ভাবে কর্মকা- চালিয়ে যাচ্ছেন। অপরদিকে শিক্ষক মামুনুর রশীদকে যাতে আর বিদ্যালয়ে বহাল না করা হয় সে লক্ষ্যে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকগণ স্কুলের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। এসময় বক্তব্য রাখেন, অভিভাবক জহির উদ্দিন ম-ল, লিপি আরা বেগম, সুমি আক্তার, ৯ম শ্রেণির শিক্ষার্থী মিশু প্রমূখ।
আন্দোলনকারীগণ দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও স্কুল কমিটির সভাপতি নুজহাত তাসনীম আওনের নিকট স্মারকলিপি প্রদান করেছেন। উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন বলেন, বিষয়টি আদালতের চুড়ান্ত রায়ের মাধ্যমে সমাধান হবে। তবে শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা প্রদানের ব্যবস্থা নিতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ - ক্যাম্পাস