দিনাজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
173

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ সারা দেশের ন্যায় দিনাজপুরে বিপুল উৎসাহ উদ্দীনায় হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচী পালন করে। এসব কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সরকারী-বেসরকারী, স্বায়ত্বশাসিত ও অন্যান্য প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, কেক কাটা, স্বাস্থ্য ক্যাম্প, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা ও মিলাদ মাহফিল, মসজিদে বিশেষ দোয়া মাহফিল, মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার ও শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন, বর্ণিল আলোকসজ্জা ইত্যাদি।
বৃহস্পতিবার (১৭ মার্চ-২০২২) জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া সরকারী-বেসরকারী, স্বায়ত্বশাসিত ও অন্যান্য প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী। এরপর দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজুসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, শ্রমিকলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।
এছাড়াও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন, জেলা আইনজীবী সমিতি, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ জেলা শাখা, দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর সরকারি মহিলা কলেজ, দিনাজপুর আদর্শ কলেজ, দিনাজপুর জেলা আইনজীবী সমিত, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েসন (বিএমএ) দিনাজপুর শাখার নেতৃবৃন্দ, ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল, দিনাজপুর সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, দিনাজপুর গণপূর্ত অফিস, দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগ, দিনাজপুর এলজিইডি অফিস, দিনাজপুর ব্যাংকার্স ফোরাম, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুল (বাংলা স্কুল), দিনাজপুর কলেজিয়েট গার্লস্ হাই স্কুল এন্ড কলেজ, দিনাজপুর উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, ব্যাংক-বীমাসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। হামদর্দ দিনাজপুর শাখার উদ্যোগে গরিব-অসহায় রোগিদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হয়। দিনাজপুর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল লিমিটেড’র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে হাসপাতাল, কারাগার ও সরকারী শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়া বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন আলোচনা সভা, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here