• Top News

    প্রশাসনে বড় ধরনের রদবদল

      প্রতিনিধি ২৭ অক্টোবর ২০২২ , ৭:০৮:০৬ প্রিন্ট সংস্করণ

    (দিনাজপুর২৪.কম) প্রশাসনে বড় ধরনের রদবদল করেছে সরকার। এক জ্যেষ্ঠ সচিব এবং দুই সচিবকে বদলি করেছে সরকার। এছাড়া এক সচিবকে জ্যেষ্ঠ সচিব পদে এবং তিন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। আজ বৃহস্পতিবার এ সংক্রান্ত চারটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।  প্রজ্ঞাপন থেকে জানা যায়, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণাললের সচিব করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে শিল্প মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে।

    স্থানীয় সরকার বিভাগের সচিব মো. মেজবাহ উদ্দিন চৌধুরীকে পদোন্নতি দিয়ে জ্যেষ্ঠ সচিব করা হয়েছে। তিনি এ মন্ত্রণালয়েই দায়িত্ব পালন করবেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আমিনুল ইসলাম খানকে জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব পদে বদলি করা হয়েছে।

    অন্যদিকে, পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব থেকে সচিব হয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনর প্রধান নির্বাহী কর্মকর্তা (ফরিদ আহাম্মদ। তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। অতিরিক্ত সচিব থেকে সচিব হয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. আনিছুর রহমান। তিনি এ মন্ত্রণালয়েই দায়িত্ব পালন করবেন। এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলমকে সচিব পদে পদোন্নতি দিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব করা হয়েছে। -নিউজ ডেস্ক

    মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

    আরও খবর

    Sponsered content