• Top News

    ‘বিশ্বকাপ ইতোমধ্যে মেসির নামে লেখা হয়ে গেছে’

      প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২২ , ৩:০১:৪৪ প্রিন্ট সংস্করণ

    লিওনেল মেসি

    (দিনাজপুর২৪.কম) কাতার বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ৩৬ বছরের বিশ্বকাপ জয়ের খরা কাটানোর মিশনে দলকে এই পর্যন্ত টেনে নিয়ে এসেছেন লিওনেল মেসি। ভাগ্য সহায় হলে মেসির হাতেই উঠতে পারে এবারের বিশ্বকাপ।

    তবে সুইডেনের তারকা ফরোয়ার্ড ইব্রাহিমোভিচের মতে, বিশ্বকাপ ইতোমধ্যে মেসির নামে লেখা হয়ে গেছে। গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপ নিয়ে কথা বলেন ইব্রাহিমোভিচ।

    ইউরোপিয়ান অনেক ক্লাবে খেলেছেন ইব্রাহিমোভিচ। এ ছাড়া বার্সেলোনায় মেসির সতীর্থ হিসেবেও খেলেছেন তিনি। তাই মেসির সক্ষমতা নিয়ে কোনো সন্দেহ নেই ৪১ বছর বয়সী এই তারকার।  ইব্রাহিমোভিচ বলেন, ‘আমি মনে করি ইতোমধ্যে লেখা হয়ে গেছে, কে এই বিশ্বকাপ জিতবে। আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন আমি কার কথা বলছি। আমার ধারণা মেসি এবারের বিশ্বকাপ জিতবে। বিশ্বকাপের ট্রফি ইতোমধ্যে তার নামে লেখা হয়ে গেছে।’

    চলতি আসরে দুর্দান্ত ছন্দে আছেন মেসি। সৌদি আরবের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু হলেও এরপর আর তাদের আটকাতে পারেনি কেউ। ৫ গোল ও ৩ অ্যাসিস্ট নিয়ে মেসি আছেন সর্বোচ্চ গোল দাতার তালিকায় শীর্ষে। ফরাসি তারকা এমবাপ্পে ৫ গোল ও ২ অ্যাসিস্ট নিয়ে আছেন দ্বিতীয় স্থানে।

    ক্যারিয়ারে সবকিছু পেয়েছেন লিওনেল মেসি। পাননি শুধু বিশ্বকাপটাই। ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি সাতবার ব্যালন ডি’অর জয়ী তারকা রেকর্ড ৬ বার জিতেছেন ইউরোপিয়ান গোল্ডেন বুট। এ ছাড়া ইউরোপিয়ান শেষ্ঠত্বের চ্যাম্পিয়নস লিগও জিতেছেন চারবার। পাশাপাশি কোপা আমেরিকা জিতে ঘুচিয়েছেন নিজের আন্তর্জাতিক শিরোপার খরাও। এখন শুধুই বিশ্বকাপ জেতার অপেক্ষা। -ডেস্ক রিপোর্ট

    মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

    আরও খবর

    Sponsered content